ক্রেতা সেজে গয়নার বাক্স নিয়ে গেলেন তাঁরা

সোনা। প্রতীকী ছবি
সোনা। প্রতীকী ছবি

বিকেলবেলা বোরকা পরা চার নারী দোকানে ঢোকেন। এরপর তিনজন গয়না দেখতে থাকেন। আর অন্যজন পায়চারি করছিলেন। একপর্যায়ে তাঁরা কিছু না নিয়েই চলে যান। পরে দেখা যায় যে নারী পায়চারি করছিলেন, তিনি টেবিলে রাখা গয়নার একটি বাক্স কৌশলে হাতিয়ে নিয়ে সটকে পড়েন। এতে ৩০ ভরি সোনা ছিল বলে দোকানির দাবি।

গতকাল বুধবার বিকেল চারটার দিকে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার সদর বাজারের মজুমদার জুয়েলার্স নামে একটি দোকানে এ ঘটনা ঘটে।

দোকানের মালিক মো. জাকির হোসেন মজুমদার বলেন, গতকাল বিকেল চারটার দিকে কালো বোরকা পরা চার নারী তাঁর দোকানে আসেন। তাঁদের মধ্যে তিনজন দোকানে রাখা কয়েকটি গয়নার দরদাম করেন। বাকি একজন দোকানে পায়চারি করেন। গলার একটি হারের দাম নিয়ে তাঁর সঙ্গে ওই তিনজনের কিছুক্ষণ দর-কষাকষি চলতে থাকে। এ ফাঁকে পায়চারি করতে থাকা ওই নারী দোকানের টেবিলে রাখা গয়নার একটি বাক্স হাতিয়ে কৌশলে সটকে পড়েন। এরপর ওই তিন নারীও কিছু না কিনে চলে যান। কিছুক্ষণ পর তিনি দেখতে পান ওই বাক্সটি নেই।

দোকানি দাবি করেন, ক্রেতার ছদ্মবেশ ধারণ করে ওই চার নারী তাঁর ৩০ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছেন। এগুলোর বর্তমান বাজারমূল্য ১৫-১৬ লাখ টাকা। বাজার ও আশপাশের এলাকায় অনেক খোঁজাখুঁজি করেও তাঁদের ধরতে পারেননি।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম এস ইকবাল বলেন, এ ব্যাপারে বুধবার রাতে দোকানের মালিক মো. জাকির হোসেন মজুমদার বাদী হয়ে অজ্ঞাতনামা চার নারীর বিরুদ্ধে থানায় চুরির মামলা করেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।