নতুন উড্ডয়নের জন্য প্রস্তুত হচ্ছে শাহ আমানত

প্রায় তিন ঘণ্টার টান টান উত্তেজনার পর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাই চেষ্টা ঘটনা শেষ হয়েছে। এখন বিমানবন্দরটিতে স্বাভাবিক অবস্থা ফিরে এসেছে। নতুন করে বিমান উড্ডয়নের জন্যও প্রস্তুত হচ্ছে বিমানবন্দরটি।

ইতিমধ্যে বিমান ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তি নিহত হয়েছেন। কমান্ডো অভিযান নিয়ে ব্রিফিংয়ে জানানো হয়, গুলিবিদ্ধ অবস্থায় ২৫-২৬ বছর বয়সী অস্ত্রধারী তরুণকে আটক করা হয়। পরে তিনি মারা যান।

বাংলাদেশ বিমানের নতুন উড়োজাহাজ ময়ূরপঙ্খী ১৪২ জন যাত্রী ও ৫ জন ক্রু নিয়ে ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশে রওনা দেয় আজ বিকেল সাড়ে চারটার দিকে। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় উড়োজাহাজটি। চট্টগ্রাম হয়ে বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটি বিজি-১৪৭ ফ্লাইট হিসেবে দুবাই যাচ্ছিল।

শাহ আমানত বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জের সামনে আজ রাতে সংবাদ ব্রিফিংয়ে চট্টগ্রাম সেনানিবাসের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান বলেন, দুঃখজনক একটি ছিনতাইয়ের ঘটনা ছিল। এর অবসান হয়েছে। কমান্ডো বাহিনী আট মিনিটের মধ্যে অভিযানটি সম্পন্ন করে।

জেনারেল এস এম মতিউর রহমান আরও বলেন, এ ধরনের ঘটনার পর জরুরি যে বিষয়টি থাকে তা হলো বিমানবন্দরে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনে। তা সম্পন্ন করা গেছে।


চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক স্কোয়াড্রন লিডার সারোয়ার ই আলম বলেন, এখন নতুন করে বিমান উড্ডয়নের প্রস্তুতির কাজ চলছে। বিমানবন্দরে স্বাভাবিক পরিস্থিতি ফিরে এসেছে।