কুমিল্লা মহানগরের সভাপতি জহিরুল, সম্পাদক সাদিকুর

জহিরুল ইসলাম , সাদেকুর রহমান
জহিরুল ইসলাম , সাদেকুর রহমান

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রথম ত্রিবার্ষিক সম্মেলন গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। এতে মো. জহিরুল ইসলামকে সংগঠনটির সভাপতি ও সাদিকুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মো. আবু কাওছার এ ঘোষণা দেন।

বৈরী আবহাওয়ার মধ্যেও গতকাল কুমিল্লা টাউন হলের মাঠে ওই সম্মেলন হয়। এতে নগরের ২৭টি ওয়ার্ডের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সংগঠনের ১০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অপর সদস্যদের নাম আগামী এক সপ্তাহের মধ্যে ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

২০১১ সালের ১০ জুলাই কুমিল্লা শহর নগরে উন্নীত হয়। এরপর গতকাল প্রথমবারের মতো স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হলো। সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মো. আবু কাওছার। এতে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাংসদ পংকজ দেবনাথ।

দলীয় সূত্রে জানা যায়, সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। দুপুরে সম্মেলন শুরু হয়। এতে মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রসংসদের সাবেক সহসভাপতি (ভিপি) মো. জহিরুল ইসলাম সভাপতিত্ব করেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৬ (আদর্শ সদর উপজেলা, কুমিল্লা সিটি করপোরেশন ও সেনানিবাস এলাকা) আসনের সাংসদ ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আ ক ম বাহাউদ্দিন বলেন, ‘২৩ বছর আমার নাম আওয়ামী লীগের কোথাও লেখা হয়নি। বহিষ্কৃত থাকা অবস্থায় বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখাচরে অবরোধ করি। এরপর দল আমাকে মনোনয়ন দেয়। কুমিল্লার মানুষ আমাকে টানা তিনবার ভোট দিয়ে সংসদে পাঠান। কুমিল্লার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। আমি বিশ্বাস করি, স্বেচ্ছাসেবক লীগ শৃঙ্খলায় বিশ্বাস করে। কমিটি ঘোষণার পরও সেটি বজায় থাকবে।’

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও কেন্দ্রীয় সহসভাপতি আবদুল হাই।