অরণি-শাফীর নেতৃত্বে ডাকসুতে স্বতন্ত্র প্যানেল

অরণি সেমন্তি খান, শাফী আবদুল্লাহ, অমিত প্রামাণিক
অরণি সেমন্তি খান, শাফী আবদুল্লাহ, অমিত প্রামাণিক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অংশ নিতে নিজেদের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে সাধারণ শিক্ষার্থীদের একাংশের ‘স্বতন্ত্র জোট’৷ জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের শিক্ষার্থী অরণি সেমন্তি খানকে ভিপি (সহসভাপতি), উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাফী আবদুল্লাহকে জিএস (সাধারণ সম্পাদক) এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থী অমিত প্রামাণিককে এজিএস (সহসাধারণ সম্পাদক) করে এই প্যানেল গঠন করা হয়েছে৷

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলন করে প্যানেল ঘোষণা করা হয়। ডাকসু নির্বাচনের অন্য প্যানেলগুলোর চেয়ে এই প্যানেল এক জায়গায় ব্যতিক্রম।  এই প্যানেলের অধিকাংশ প্রার্থীই বিজ্ঞানসংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, যেখানে অন্য প্যানেলগুলোতে বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের প্রাধান্য রয়েছে।

ডাকসুর কেন্দ্রীয় সংসদের ২৫ পদেই প্রার্থী দিয়েছে স্বতন্ত্র জোট। ছাত্রী হলগুলোতে পূর্ণাঙ্গ প্যানেল না দিলেও কিছু কিছু পদে প্রার্থী দেবেন তাঁরা।

স্বতন্ত্র জোট থেকে ডাকসুর কেন্দ্রীয় সংসদে স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে শ্রবণা শফিক দীপ্তি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে চয়ন বড়ুয়া, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ওমর ফারুক, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে তালিম হাসান রিজভী, সাহিত্য সম্পাদক পদে আবু রায়হান খান, সংস্কৃতি সম্পাদক পদে ফরহাদ হোসেন, ক্রীড়া সম্পাদক পদে জুহায়ের আনজুম, ছাত্র পরিবহন সম্পাদক পদে তৌহিদ তানজীম ও সমাজসেবা সম্পাদক পদে লড়বেন ডি এম রহিস উজ জামান। আর সদস্যপদে লড়বেন খন্দকার মাহফুজ সালেকীন, রাকা আজিজ, শাহ মো. মিনহাজুল আবেদীন, নহলি নাফিসা খান, সাবিক খায়ের, শামস নূর, কফিল ইবনে কামাল, ফাহাদ আল মাহমুদ, রিয়াজুর রহমান, অমর দেবনাথ, আজমাঈন তূর হক, সরকার মো. সাদমান ও আজহার উদ্দীন।

প্যানেল ঘোষণার সময় সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করাই স্বতন্ত্র জোটের লক্ষ্য। তাঁদের চাওয়া শিক্ষার্থীরা নিজেদের অধিকার নিজেরা নিশ্চিত করুক৷