নান্দাইলে ইউপি নির্বাচনে আ. লীগ ও বিএনপি প্রার্থী জয়ী

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ইউনিয়ন পরিষদের (ইউপি) দুটি নির্বাচনে আওয়ামী লীগবিএনপি প্রার্থী জয়লাভ করেছেন। গতকাল বৃহস্পতিবার চর বেতাগৈ ও বীর বেতাগৈ ইউনিয়নে এই ইউপি নির্বাচন হয়েছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চর বেতাগৈর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে বিএনপি প্রার্থী মো. ফরিদ উদ্দিন (৬৩৮৫ ভোট)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবুল হোসেন সরকার (৫৭২৯ ভোট)।

খোঁজ নিয়ে জানা যায়, ফরিদ উদ্দিন হচ্ছেন একীভূত বেতাগৈর ইউনিয়ন বিএনপির সভাপতি। দলটি নির্বাচনে অংশ না নেওয়ায় ফরিদ উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ছাড়া গায়েবি মামলায় পড়ার আশঙ্কা থেকে ফরিদ তাঁর মা মোছা. রাশিদা আক্তারকে চেয়ারম্যান পদে প্রার্থী করেন। শেষ পর্যন্ত রাশিদা প্রতিদ্বন্দ্বিতা না করে ছেলের পক্ষে নির্বাচনী প্রচারণা চালান।

বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদের নির্বাচনে (ইউপি) চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মো. আবদুল মতিন (৩২৪৩ ভোট)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. আলী নূর খান (২৮০৮ ভোট)।

নান্দাইল উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুল হক মুঠোফোনে প্রথম আলোকে বেসরকারি ফলাফল বিষয়ক তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় লোকজন জানান, ২০০৮ সালের পর নিরপেক্ষ ও কড়াকড়ি ব্যবস্থায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটার ছাড়া ভোটকেন্দ্রে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। এমনকি সরকারি দলের কোনো নেতা ভোটকেন্দ্রে প্রবেশ করতে পারেননি।