উত্ত্যক্তের প্রতিবাদ করায় চাচাকে মারধর!

ফেনীর সোনাগাজীতে অষ্টম শ্রেণিপড়ুয়া ভাতিজিকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করে কিশোর চাচা বখাটেদের মারধরের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার রাতে উপজেলার পানের বরজসংলগ্ন মামার দরবারের সামনের সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বখাটেদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও আহত কিশোরের পরিবার সূত্র জানায়, গত ২৮ ফেব্রুয়ারি উপজেলার দৌলতকান্দি দাখিল মাদ্রাসায় বার্ষিক ওয়াজ মাহফিল ছিল। ওই দিন সন্ধ্যায় মাদ্রাসার পাশের বাড়ির কয়েকজন ছাত্রী ওয়াজ দেখতে বাড়ির সামনের সড়কে এসে দাঁড়ায়। এ সময় চার থেকে পাঁচজন বখাটে ছাত্রীদের মধ্যে একজনকে উত্ত্যক্ত করে। বিষয়টি ওই ছাত্রীর চাচা ও দশম শ্রেণির ছাত্র শাহ মোহাম্মদ নওরোজের নজরে আসে। সে প্রতিবাদ করে বখাটেদের বাড়ির সামনে থেকে চলে যেতে বলে। এ সময় ওই বখাটেদের সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। এর জের ধরে বখাটেরা তাকে পিটিয়ে আহত করে।

আহত শাহ মোহাম্মদ নওরোজের বড় ভাই ফিরোজ ইসলাম অভিযোগ করেন, গতকাল রাত আটটার দিকে তাঁর ছোট ভাই শাহ মোহাম্মদ নওরোজ মামার দরবারে যায়। ওখানে কয়েকজন বন্ধুসহ সে চায়ের দোকানে বসেছিল। এ সময় বখাটে সুজনের নেতৃত্বে তাঁর সহযোগী হামীম, রিংকু, নাহিদ, সালাউদ্দিন মিলে নওরোজকে কথা আছে বলে দোকান থেকে ডেকে সড়কের ওপরে নিয়ে লাঠিসোঁটা দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে বখাটেরা পালিয়ে যায়। পরে তাঁকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. সাইফুদ্দিন বলেন, এ ধরনের কোনো ঘটনার বিষয়ে পুলিশকে কেউ জানায়নি। এ বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে অভিযোগ পেলে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন।