খালেদা জিয়ার সুচিকিৎসার নিশ্চয়তা পেয়েছে বিএনপি

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তাঁর সঙ্গে আজ মঙ্গলবার সচিবালয়ে দেখা করে এ কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেছেন, ‘আমরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেওয়ার কথা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে জানিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন, খালেদা জিয়ার সর্বোচ্চ সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে।’

মির্জা ফখরুল বলেন, ‘আমি বিশ্বাস করি, স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর কথা রাখবেন।’

খালেদা জিয়ার চিকিৎসার তাগিদ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে চিঠি দিয়েছে দলটির প্রতিনিধিদল। মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দলের নেতৃত্ব দেন। স্বরাষ্ট্রমন্ত্রীও পরে সাংবাদিকদের এ বিষয়ে জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘বিএনপির একটি প্রতিনিধি মন্ত্রণালয়ে এসেছিলেন। তাঁরা একটি পত্র আমাকে হস্তান্তর করেছেন, যেটির সারমর্ম ছিল এ রকম, বিএনপির চেয়ারপারসনের চিকিৎসার প্রয়োজন। সেই দাবি নিয়ে তাঁরা এসেছিলেন। ’

আসাদুজ্জামান খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর
আসাদুজ্জামান খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আসাদুজ্জামান খান বলেন, তিনি বিএনপির প্রতিনিধিদের বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালত একটি কমিটি করে দিয়েছিলেন। কমিটিকে যে নির্দেশনা দেওয়া হয়েছিল, সেই বোর্ড খালেদা জিয়ার চিকিৎসার সব রকমের ব্যবস্থা করবে।
বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের বলেন, ‘বিএনপির নেতারা যে সুচিকিৎসার কথা বললেন, আপনারা নিশ্চয় জানেন, বিএনপি চেয়ারপারসন যখন অন্তরীণ হলেন, আমরা জেলকোড অনুযায়ী চিকিৎসা থেকে যা যা ব্যবস্থা করার, তা করেছি। তাঁকে একজন মহিলা অ্যাটেনডেনসও আমরা দিয়েছি। আমরা তাঁকে বঙ্গবন্ধু হাসপাতালে পাঠিয়েছিলাম, সেখানে তাঁর চিকিৎসার পর রিলিজ দেওয়া হয়।’

আজ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার মুক্তি ও তাঁর সুচিকিৎসার দাবিতে কাল বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের কর্মসূচি পালন করবে বিএনপি। এর আগেও একাধিকবার মানববন্ধন ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করে দলটি।

বিএনপির দাবির কারণে খালেদা জিয়াকে গত বছরের অক্টোবরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। এর আগে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে গত বছরের ৯ সেপ্টেম্বর দলের মহাসচিব ফখরুল ইসলামের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।