ঢাকা জেলা জজ আদালতের লিফট ছিঁড়ে আহত ১২

লিফট
লিফট

ঢাকার জেলা জজ আদালতের পুরোনো ভবনের লিফট ছিঁড়ে ১২ জন আহত হয়েছেন। তাঁদের স্থানীয় ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে লিফটটি ছিঁড়ে পড়ে।

ঢাকার দায়রা জজ আদালত পুলিশের (হাজতখানা) পরিদর্শক মইনুল ইসলাম প্রথম আলোকে জানান, সকাল সাড়ে ১০টার পর লিফটটি ছিঁড়ে পড়ে। এতে ১২ জন আটকা পড়েন। তিনি শুনেছেন, এ ঘটনায় গুরুতর আহত ব্যক্তিদের ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

লিফটের কাছে বসে ছিলেন আসাদুজ্জামান। প্রথম আলোকে তিনি বলেন, হঠাৎ করে লিফটটি ছিঁড়ে পড়ে। ভেতরে আটকে পড়া ব্যক্তিরা চিৎকার করছিলেন। ছেঁড়া লিফটে ফ্যানগুলো খুলে পড়ে থাকতে দেখা যায়। আহত ব্যক্তিদের অনেকের জুতা ছড়িয়ে-ছিটিয়ে ছিল। ছিঁড়ে পড়া লিফটে রক্তের দাগ দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, জেলা জজ আদালতের পাঁচতলা ভবনটি পুরোনো ভবন নামে পরিচিত। ভবনের পূর্ব পাশে থাকা এই একমাত্র লিফট দিয়ে বিচারপ্রার্থীরা ওঠানামা করতেন।

লিফটটিতে আগেও অনেক যান্ত্রিক ত্রুটি হয়েছে বলে স্থানীয় লোকজন জানান। আইনজীবী সুশান্ত কুমার বসু প্রথম আলোকে বলেন, অনেক আগেই কর্তৃপক্ষকে বলা হয়েছিল, লিফটটি ছিঁড়ে পড়তে পারে। কিন্তু কেউ তাঁদের কথা শোনেননি। লিফট দেখাশোনার দায়িত্ব পূর্ত মন্ত্রণালয়ের। দুর্ঘটনায় যাঁরা আহত হয়েছেন, তাঁদের ক্ষতিপূরণ দিতে হবে।

লিফট ছিঁড়ে পড়ার পর আইনজীবী পরিবার কল্যাণ সমিতির ব্যানারে আইনজীবীরা আদালত চত্বরে মানববন্ধন করেন।