'ওবোন'-এর যাত্রা শুরু সিলেট-যশোরে

রাজধানীর পর এবার সিলেট ও যশোরে ওবোনের সেবা। ছবি: প্রেস বিজ্ঞপ্তি
রাজধানীর পর এবার সিলেট ও যশোরে ওবোনের সেবা। ছবি: প্রেস বিজ্ঞপ্তি

ওভাইয়ের অনন্য সেবা ‘ওবোন’। এই সেবায় নারী রাইডার একজন নারী যাত্রীকে তাঁর গন্তব্যে পৌঁছে দেন। ‘ওবোন’–এর সেবা এত দিন ঢাকাতেই ছিল। এবার সিলেট এবং যশোরেও চালু হচ্ছে ওবোনের সেবা। এখন থেকে সিলেট এবং যশোরের নারী যাত্রীরাও খুব সহজেই ওভাই অ্যাপের মাধ্যমে নিতে পারবেন ওবোন সেবা। এতে তাঁদের দৈনন্দিন যাতায়াত হয়ে উঠবে আরও নিরাপদ। ওভাইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

যাত্রীদের সর্বাধিক নিরাপত্তার কথা মাথায় রেখেই ওভাই ব্যবহার করছে ভেহিক্যাল ট্র্যাকিং সিস্টেম (ভিটিএস), যার মাধ্যমে যাত্রী ও ড্রাইভার দুজনেরই অবস্থান সরাসরি পর্যবেক্ষণ করা সম্ভব। তাদের আরও আছে SOS (এসওএস) ব্যবস্থা, যার দ্বারা যাত্রাপথে কোনো সমস্যার সম্মুখীন হলে যাত্রী এবং চালক উভয়ই SOS বাটন চাপার সঙ্গে সঙ্গে ওভাইয়ের গ্রাহকসেবা (১৬৬৩৩,০৯৬১০০৫৬৭৮৯) থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হবে এবং দেওয়া হবে তাৎক্ষণিক সহায়তা। গ্রাহকসেবার মাধ্যমেও যাত্রীরা রাইড বুক করতে পারবে এবং প্রয়োজন অনুযায়ী অ্যাপ সহকারে আগে থেকে রাইড বুক করে রাখতে পারবে।

বাংলাদেশের অন্যতম একটি রাইড শেয়ারিং কোম্পানি ওভাই। গত এক বছরে ওভাইয়ের ব্যবসা সফলভাবে চলছে এবং ঢাকার পাশাপাশি চট্টগ্রাম, যশোর, রাজশাহী, খুলনা ও কক্সবাজারেও তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। ওভাই দেশের অন্যান্য প্রধান শহরগুলোতে তাদের সেবা সম্প্রসারণ করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে।