লঞ্চের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় ১ জনের লাশ উদ্ধার

সাতজন যাত্রী নিয়ে নৌকাটি সদরঘাটের দিকে আসছিল। ছবি: জামিল খান
সাতজন যাত্রী নিয়ে নৌকাটি সদরঘাটের দিকে আসছিল। ছবি: জামিল খান

রাজধানীর সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে যাওয়া একই পরিবারের ছয় সদস্যের মধ্যে এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। আজ দুপুর পৌনে ১২টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের চর মীরেরবাগ এলাকায় বোগদাদিয়া ডগের সামনে ভাসমান অবস্থায় এই লাশ উদ্ধার করা হয়। অন্যদের উদ্ধার অভিযানে আজ দুপুর ১২টা থেকে নৌবাহিনীর ডুবুরি দল যোগ দিয়েছে।

নিহত ওই নারীর নাম জামসিদা বেগম (২০)।

সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বলেন, অন্য যাঁরা নিখোঁজ আছেন, তাঁদের উদ্ধারের কাজ এখনো চলছে।

গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে একই পরিবারের ছয়জন নিখোঁজ হন। নিখোঁজ পরিবারটির মধ্যে ছয় মাস থেকে আট বছর বয়সী তিন শিশু রয়েছে। লঞ্চের পাখার আঘাতে ওই পরিবারের সদস্য শাহজালালের দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, পোশাকশ্রমিক শাহজালাল মিয়া (৩৮) তাঁর স্ত্রী, দুই মেয়ে, ভাগনি, ভাগনি জামাই ও ভাগনির ছয় মাস বয়সী শিশুসন্তান নিয়ে কেরানীগঞ্জের কালীগঞ্জ থেকে নৌকায় করে রওনা দিয়েছিলেন। ঘাটের কাছাকাছি পৌঁছালে সুরভি-৭ নামের একটি লঞ্চের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। এতে নিখোঁজ হন শাহজালালের স্ত্রী সাহিদা বেগম (৩২), দুই মেয়ে মিম (৮) ও মাহী (৬), শাহজালালের ভাগনি জামসিদা বেগম (২০), ভাগনি জামাই দেলোয়ার হোসেন (২৮) ও তাঁদের ছয় মাস বয়সী সন্তান জুনায়েদ। আজ দুপুরে জামসিদার লাশ উদ্ধার করা হয়।