নামকাওয়াস্তে আন্দোলনে খালেদা জিয়া মুক্তি পাবেন না: নাসিম

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, শুধু প্রেস ব্রিফিং করে, নামকাওয়াস্তে কয়েকটি লোক দেখানো আন্দোলন করে বিএনপি তাদের দলীয় প্রধানকে (খালেদা জিয়াকে) মুক্ত করতে পারবে না। উপজেলা নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি নিজেদের ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ শুক্রবার দুপুরে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের ১৪ দলের এক সভা শেষে মোহাম্মদ নাসিম সাংবাদিকদের এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আমরা আশা করব বিএনপিসহ অন্যান্য দলের যাঁরা নির্বাচিত হয়েছেন, তাঁরা পার্লামেন্টে আসবেন। পার্লামেন্টে গিয়ে সরকারের ভুল ধরিয়ে দেবেন, সরকারের কঠোর সমালোচনা করবেন। এই পথে তাঁদের থাকতে হবে। তিনি বলেন, সামনে স্থানীয় নির্বাচন হতে যাচ্ছে। স্থানীয় নির্বাচন একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। স্থানীয় নির্বাচনে সব দলের লোকজন অংশগ্রহণ করেন। তবে দুঃখজনক হলো দেশের একটি বড় দল এ নির্বাচনে অংশগ্রহণ করছে না। কি কারণে করছে না সবাই এটা জানেন।

সাবেক মন্ত্রী নাসিম বিএনপির উদ্দেশে বলেন, নির্বাচন বর্জনের পথ পরিহার করে জনগণকে গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনতে বাধা সৃষ্টি করবেন না। আগামী স্থানীয় নির্বাচনে জনগণ বিপুলভাবে অংশগ্রহণ করবে। নির্বাচন বর্জন করে গত কয়েক বছরে বিএনপি নির্বাচন ভন্ডুল করতে পারেনি। আবারও তারা নির্বাচন বর্জন করে ভুল পথে গিয়ে দলকে ধ্বংস করে দিচ্ছে।

এ সময় ১৪ দলের পক্ষ থেকে মার্চ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে তাঁর প্রকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ১৯ মার্চ আলোচনা সভা, ২৫ মার্চ গণহত্যা দিবসের স্মরণ সভা, ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালন, ২৮ মার্চ স্বাধীনতা দিবসের আলোচনা সভা করবে ১৪ দল।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।