বুড়িগঙ্গায় ট্রলার ডুবে নিখোঁজ ১, আহত ১৫

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে মাটিবাহী ট্রলারের ধাক্কায় যাত্রীবাহী একটি ট্রলার ডুবে এক যাত্রী নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় ১৫ জন যাত্রী আহত। গতকাল রোববার রাত সাড়ে নয়টার দিকে সদর উপজেলার এনায়েতনগর ইউনিয়নের ধর্মগঞ্জ এলাকায় ট্রলারডুবির এ ঘটনা ঘটে।

নিখোঁজ ব্যক্তির নাম সঞ্জয় (৫৫)। তাঁর সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ-পুলিশ উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

প্রত্যক্ষদর্শী, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও নৌ-পুলিশ কর্মকর্তারা জানান, গতকাল রাতে ঢাকার কেরানীগঞ্জের কুইচ্চামার এলাকা থেকে নারী, শিশুসহ ৫১ জন যাত্রী নিয়ে যাত্রীবাহী একটি ট্রলার নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলাঘাটের উদ্দেশে রওনা হয়। রাত সাড়ে নয়টার দিকে নদীর মাঝপথে সদরঘাট থেকে ছেড়ে আসা তাকওয়া নামের মেঘনাগামী মাটিবাহী একটি ট্রলারের সঙ্গে যাত্রীবাহী ট্রলারের সংঘর্ষ হয়। এ সময় যাত্রীবাহী ট্রলারটি বুড়িগঙ্গা নদীতে ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের বেশির ভাগ যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও সঞ্জয় নামের এক ব্যক্তি নিখোঁজ। তীরে উঠে আসা যাত্রীদের মধ্যে ১৫ জন আহত হন। পরে তাঁদের আশপাশের চিকিৎসা কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। ডুবে যাওয়া ট্রলারটির যাত্রীরা সবাই মাটিকাটার শ্রমিক। কেরানীগঞ্জে কাজ শেষে একসঙ্গে তাঁরা ফতুল্লায় নিজ নিজ বাড়িতে ফিরছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অঞ্চলের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, এখন পর্যন্ত সঞ্জয় নামের এক যাত্রী নিখোঁজ বলে দাবি করা হচ্ছে। ডুবুরি দল নদীতে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। এ ছাড়া আরও কেউ নিখোঁজ আছেন কি না, সে ব্যাপারেও খোঁজ নেওয়া হচ্ছে। ডুবে যাওয়া ট্রলারটি টেনে তোলার চেষ্টা চলছে। তিনি জানান, আজ সোমবার সকালেও নিখোঁজ ব্যক্তির সন্ধানে তল্লাশি চলছে।