বিনা মূল্যে চিকিৎসাসেবা পেলেন হাজারো রোগী

টাঙ্গাইলের ঘাটাইলে শুক্রবার দিনব্যাপী বিনা মূল্যে চিকিৎসাসেবার মেডিকেল ক্যাম্প হয়। ক্যাম্পের মাধ্যমে ছয় হাজারের বেশি গরিব, দুস্থ ও অসহায় রোগীকে চিকিৎসাসেবা দেওয়া হয়।

আমাতুন্নেসা খোরশেদ ফ্রি ফ্রাইডে ক্লিনিকের উদ্যোগে উপজেলার দেউলিয়াবাড়ি ইউনিয়নের ঝুনকাইল গ্রামে এই ক্যাম্পের আয়োজন করা হয়।

এদিন সকালে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাকুটিয়া স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ এস এম শাহাদত হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমাতুন্নেসা খোরশেদ ফ্রি ফ্রাইডে ক্লিনিকের প্রতিষ্ঠাতা ঢাকার পঙ্গু হাসপাতালের সাবেক অধ্যাপক ডা. এম আবদুস সামাদ।

অনুষ্ঠানে বক্তব্য দেন কালিহাতী কলেজের সাবেক অধ্যক্ষ বানীতোষ চক্রবর্তী, পূবালী ব্যাংকের কর্মকর্তা গিয়াস উদ্দিন দুলাল প্রমুখ।

মেডিকেল ক্যাম্পে ঢাকা ও ময়মনসিংহ থেকে আসা বিভিন্ন বিভাগের ৩৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক অংশ নেন। তাঁরা রোগীদের চিকিৎসাসেবা প্রদান করেন। রোগীদের বিনা মূল্যে ওষুধ দেওয়া হয়।

আমাতুন্নেসা খোরশেদ ফ্রি ফ্রাইডে ক্লিনিকের প্রতিষ্ঠাতা এম আবদুস সামাদ জানান, গ্রামের গরিব-অসহায় মানুষেরা যাতে গ্রামেই চিকিৎসাসেবা পায়, সেই লক্ষ্যে তাঁরা ১০ বছর ধরে মেডিকেল ক্যাম্পের আয়োজন করে আসছেন। তাঁরা প্রতি মাসে একবার, আর প্রতিবছর বড় আকারে একবার বিনা মূল্যে চিকিৎসাসেবা প্রদানের এই ক্যাম্পের আয়োজন করেন।