সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে নিবন্ধনের আহ্বান

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর নির্ধারিত কোটা এখনো খালি রয়েছে। পবিত্র হজে যেতে আগ্রহী ব্যক্তিদের নিবন্ধনের আহ্বান জানানো হয়েছে। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালে সরকারি ব্যবস্থাপনায় হজ পালনে আগ্রহী ব্যক্তিরা এখনো প্রাক্‌-নিবন্ধন ও নিবন্ধন করে পবিত্র হজ পালনের সুযোগ গ্রহণ করতে পারেন। ২০১৯ সালে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের প্রাক্‌-নিবন্ধনের ক্রমিক ২২ হাজার ৭৬৫ থেকে পরবর্তী প্রাক্‌-নিবন্ধিত ক্রমিক নম্বরধারী ব্যক্তিকে ২১ মার্চ পর্যন্ত নিবন্ধনের জন্য সময় নির্ধারণ করা হয়েছে। যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে হজের নিবন্ধন করতে ইচ্ছুক হজযাত্রীদের ২০ মার্চের আগে সংশ্লিষ্ট রেজিস্ট্রেশন কেন্দ্রে প্রাক্‌-নিবন্ধন সনদসহ পাসপোর্ট দাখিল করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইতোপূর্বে সরকারি ব্যবস্থাপনায় প্রাক্‌-নিবন্ধিত ২২৭৬৪ ক্রমিকের মধ্যে যাঁরা কোনো কারণে নিবন্ধন করতে পারেননি, অথচ তাঁরা এ বছর হজ পালনে আগ্রহী, তাঁদের পরিচালক, হজ অফিস, ঢাকা বরাবর লিখিত আবেদন [email protected]; [email protected] মেইলে অবহিত করতে অথবা ০৯৬০২৬৬৬৭০৭–এ ফোন করে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।