তিন মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

রাজবাড়ীর গোয়ালন্দে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের হাতে গাঁজাসহ আটক তিন ব্যক্তিকে গতকাল মঙ্গলবার বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গোয়ালন্দের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মো. আবদুল্লাহ আল-মামুন।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন গোয়ালন্দ পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়ার আবুল কাসেম শেখ (৪২), একই ওয়ার্ডের ক্ষুদিরাম সরকার পাড়ার সুরেশ বিশ্বাস (৫০) এবং উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের শামসু মাস্টার পাড়ার আজাদ খান (৫০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গতকাল বিকেল পাঁচটার দিকে রাজবাড়ী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভির হোসেন খানের নেতৃত্বে একটি দল দৌলতদিয়া ফেরি ঘাট এলাকা থেকে ২৭ পুরিয়া গাঁজাসহ আবুল কাসেম শেখ, আজাদ খান ও সুরেশ বিশ্বাসকে গ্রেপ্তার করে। তাঁরা দীর্ঘদিন ধরে গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্যের ব্যবসা করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়। রাতেই তাদের সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে হাজির করা হয়। এ সময় তাঁরা তাদের অপরাধ স্বীকার করায় সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল্লাহ আল-মামুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আবুল কাসেম শেখ ও আজাদ খানকে এক বছর করে এবং সুরেশ বিশ্বাসকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। রাতেই তাদের রাজবাড়ী জেলা কারাগারে পাঠানো হয়েছে।