রাজধানীতে চালু হচ্ছে চক্রাকার বাস সার্ভিস: সাঈদ খোকন

সাঈদ খোকন
সাঈদ খোকন

গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ও যাত্রীদের সুবিধার্থে এপ্রিলের মাঝামাঝি থেকে রাজধানীর ধানমন্ডি, উত্তরা, মতিঝিলে চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে ‘বাস রুট রেশনালাইজেশন’ বিষয়ে গঠিত কমিটির সভা শেষে বুধবার সাংবাদিকদের এ কথা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

নগর ভবনের সভাকক্ষে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, ‘সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতায় সকল প্রক্রিয়া সম্পন্ন করে মধ্য এপ্রিল থেকে আমরা চক্রাকার বাস সার্ভিস চালু করতে পারব বলে আশা করছি।’

এর আগে সিটি করপোরেশনের সভাকক্ষে মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় অংশ নেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান আবদুর রহমান, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েতুল্লাহ খান প্রমুখ।

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে গত বছর এই কমিটি গঠন করা হয়। ডিএসসিসির মেয়রকে আহ্বায়ক করে ১০ সদস্যের এই কমিটিতে ডিএনসিসির মেয়রকে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন—বিআরটিএর চেয়ারম্যান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের চেয়ারম্যান, রাজউকের চেয়ারম্যান, ডিএমপির কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি এবং ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক।

প্রসঙ্গত, এর আগে ২০১৫ সালের ডিসেম্বরে রাজধানীর হাতিরঝিলে চালু হয় চক্রাকার বাস সার্ভিস।