পাপের ফল ভোগ করছেন খালেদা জিয়া: নাসিম

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

১৪ দলীয় জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশের জনগণ বিএনপির পাপ ভুলতে পারেনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সেই ‘পাপের ফল’ ভোগ করছেন।

আজ শুক্রবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আমরা চাই না কোনো রাজনৈতিক নেতা জেল খাটুন। তারপরও বলতে বাধ্য হচ্ছি, বিএনপি অতীতে যে পাপ করেছে তার ফল হিসেবে খালেদা জিয়া এখন জেলে। তিনি অভিযোগ করেন, সাম্প্রদায়িক শক্তি যখন আমাদের এই স্বাধীন বাংলাদেশকে গ্রাস করছিল, তখন শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশকে আমরা আবার ফিরে পেয়েছি। মনে রাখতে হবে এই সাম্প্রদায়িক শক্তিকে আর কখনো ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। এই অপশক্তিকে বারবার বিএনপি-জামায়াত গোষ্ঠী সহায়তা করেছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের বিরুদ্ধে অভিযোগ করে মোহাম্মদ নাসিম বলেন, একাত্তর পরবর্তী সময়ে বিএনপি-জামায়াতের মতো এইচ এম এরশাদও স্বাধীনতার বিরোধিতাকারী সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন। তিনি বলেন, সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ এই ‘পাপের’ বাইরে নন। ক্ষমতায় থাকতে তিনিও একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন।

মোহাম্মদ নাসিম আরও বলেন, আওয়ামী লীগের সমালোচনা করেন, সরকারের সমালোচনা করেন, কোনো সমস্যা নেই। কিন্তু ওই সাম্প্রদায়িক শক্তিকে সহযোগিতা করার অর্থ হলো একাত্তরে যারা স্বাধীনতাকে হত্যা করার চেষ্টা করেছিল, লাখ লাখ মানুষকে হত্যা করেছিল তাদের সহায়তা করা।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, এত বড় উন্নত দেশ হয়ে জঙ্গিকে পুরোপুরি দমন করতে পারেনি। এই হামলায় বাংলাদেশের ক্রিকেটারদের ক্ষতি হতে পারত। তিনি আরও বলেন, বর্তমান সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশের সবক্ষেত্রে এ উন্নয়নের ছোঁয়া লেগেছে। এ সরকার বাংলাদেশ থেকে জঙ্গিদের সম্পূর্ণ মুক্ত করতে সম্ভব হয়েছে। এ কারণে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই। বারবার তিনি এ বাংলায় ক্ষমতায় আসুন, সেটাই প্রত্যাশা করি।

গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে সাবেক মন্ত্রী নাসিম বলেন, গ্যাসের দাম যেন বেশি না বাড়ে, সে জন্য সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব। তাদের আমরা বলব, দাম যদি বাড়াতে হয়, তাহলে সহনশীল মাত্রায় বাড়ান।

বইয়ের লেখক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দিলীপ রায় প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।