বিমানবন্দরে শটগানসহ এক ব্যক্তি আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক হওয়া ব্যক্তির নাম নূরুল ইসলাম। তিনি প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান মহিদুর রহমানের ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা।

আজ শনিবার বিকেলে যশোরে যাওয়ার সময় বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে তাঁকে আটক করে সিভিল অ্যাভিয়েশনের নিরাপত্তা দল অ্যাভসেক।

বিমানবন্দর কর্তৃপক্ষের দাবি, ঘোষণা না দিয়ে নূরুল ইসলাম অস্ত্র নিয়ে যশোর যাচ্ছিলেন।

জানা গেছে, আজ বিকেল পাঁচটার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে করে প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান মহিদুর রহমানের সঙ্গে যশোর যাচ্ছিলেন নূরুল ইসলাম। বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে ভেতরে যাওয়ার সময় প্রথম তল্লাশি করা হলে নূরুল ইসলামের ব্যাগে অস্ত্র দেখতে পান অ্যাভসেকের নিরাপত্তাকর্মীরা। এ সময় জিজ্ঞাসা করা হলে ঘোষণা ছাড়াই অস্ত্র থাকার কথা জানান নূরুল ইসলাম। এর পরপরই তাঁকে আটক করা হয়।

অ্যাভসেকের পরিচালক উইং কমান্ডার নূরে আলম সিদ্দিকী প্রথম আলোকে বলেন, ঘোষণা ছাড়া আকাশ পথে ভ্রমণের আগে অস্ত্র থাকার বিষয়টি আটক ব্যক্তির না জানার কথা নয়। বিমানবন্দরের বিভিন্ন স্থানে এই নিয়মের বিষয়টি লিখে রাখা আছে। নূরুল ইসলামের কাছে একটি শটগান ও ১০ রাউন্ড গুলি পাওয়া গেছে। আটক ব্যক্তিকে বিমানবন্দর থানা-পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।