নৌপথে দুই লঞ্চের সংঘর্ষ, যাত্রীদের আতঙ্ক

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে চলাচলকারী দুইটি যাত্রীবাহী লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। রোববার বেলা তিনটার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে, তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

প্রত্যক্ষদর্শী ও কয়েকজন লঞ্চযাত্রীর সঙ্গে কথা বলে জানা যায়, দৌলতদিয়া ঘাট থেকে যাত্রীবোঝাই এমভি মনিহার নামের একটি লঞ্চ পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। লঞ্চটি কিছু দূর গেলে পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়ার উদ্দেশে ছেড়ে আসা এমভি নাবিল-৩ নামের অপর একটি লঞ্চের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করলে কয়েকজন যাত্রী সামান্য আহত হয়েছেন।

এমভি মনিহার লঞ্চের যাত্রী মো. আব্দুল মালেক বলেন, ‘আমাদের চোখের সামনে মুহূর্তের মধ্যে দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। দুটি লঞ্চের গতি স্বাভাবিকের চেয়ে কম থাকায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’

লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাট তত্ত্বাবধায়ক মোহাম্মদ আলী মোল্লা বলেন, দুটি লঞ্চের সংঘর্ষ হলেও তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। সরু চ্যানেল ও চলাচলকারী বড় বড় ফেরি এড়িয়ে চলতে গিয়ে এই ঘটনা ঘটতে পারে। এ ছাড়া লঞ্চ দুটি চ্যানেলে থাকায় স্বাভাবিকের চেয়ে গতিও অনেক কম ছিল।

দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. লাবু মিয়া বলেন, ‘এ ধরনের সংবাদ আমার জানা নেই। বড় কিছু ঘটলে হয়তো আমাদের কাছে সংবাদ আসত। তারপরও বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’