সরাইলে হাঁস চুরি নিয়ে হানাহানি, আহত ৩০

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে হাঁস চুরির ঘটনাকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। গতকাল রোববার রাত আটটার দিকে উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের দৌলতপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য সাইদ হোসেন (৫৫) ও সালাম মিয়ার (৫৫) পক্ষের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত শনিবার রাতে দৌলতপাড়া গ্রামের সালাম মিয়ার খামারের ৪০ থেকে ৫০টি হাঁস চুরি হয়। এর জন্য গ্রামের বকুল মিয়াকে দায়ী করে সালাম মিয়া। এ নিয়ে গতকাল সকালে সালাম মিয়ার সঙ্গে সাইদ হোসেনের ছোট ভাই সাদেক হোসেনের (৫০) কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে সাদেক হোসেনকে সালাম মিয়া ও তাঁর ছেলে রুবেল মিয়া মারধর করেন। রাত আটটার দিকে সাইদ হোসেন ও তাঁর আরেক ভাই তালেব হোসেনের (৪২) নেতৃত্বে ১৫-২০ জন সালাম মিয়ার পক্ষের ইউনুস মিয়ার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেন। কিছুক্ষণের মধ্যে দা, বল্লম, লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে দুই দল গ্রামবাসী গ্রামের সড়কে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন।

আহতদের মধ্যে আটজনকে জেলা সদর হাসপাতালে এবং পাঁচজনকে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ছাড়া অন্যদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নূরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।