নকল স্ট্যাম্প তৈরির চেষ্টার অভিযোগে একজন গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজবাড়ীর গোয়ালন্দে জাল কোর্ট ফি এবং নকল রাজস্ব ও স্ট্যাম্প তৈরির চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার গোয়ালন্দ পুলিশ ও সহকারী কমিশনারের কার্যালয় এই তথ্য জানিয়েছে। গ্রেপ্তার ওই ব্যক্তি হলেন লিটন খান (৫০)। তিনি মানিকগঞ্জ সদর উপজেলার বান্দুটিয়া গ্রামের মৃত ছবদার খানের ছেলে।

পুলিশ ও সহকারী কমিশনারের কার্যালয় সূত্র জানায়, একটি অসাধু চক্র কিছুদিন ধরে জাল বাংলাদেশ কোর্ট ফি, নকল রাজস্ব ও স্ট্যাম্প বানানোর চেষ্টা করছিল। এমন অভিযোগে ওই চক্রকে ধরতে কৌশলে ফাঁদ পাতেন গোয়ালন্দের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মো. আবদুল্লাহ আল-মামুন। সোমবার বিকেলে ওই চক্রের সদস্য লিটন খানকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় তাঁর কাছ থেকে নকল ২০ টাকা মূল্যমানের ১২টি বাংলাদেশ কোর্ট ফি, ১০ টাকা মূল্যমানের ১৬টি ও ৫ টাকা মূল্যমানের ১৬টি কোর্ট ফি, ১০ টাকা মূল্যমানের ৫২টি রাজস্ব টিকিট, ১০০ টাকা মূল্যমানের ১০০টি স্ট্যাম্প ও ১০০ টাকা মূল্যমানের নন জুডিশিয়াল দুটি স্ট্যাম্প জব্দ করা হয়েছে। এ ছাড়া নকল ও আসল কোর্ট ফি এবং স্ট্যাম্প বিক্রির ৪ হাজার ৩০০ টাকাও জব্দ করা হয়।

এই ঘটনায় গোয়ালন্দ ঘাট থানার পিএসআই সনাতন কুমার মণ্ডল বাদী হয়ে অভিযুক্ত লিটন খানের বিরুদ্ধে মামলা করেছেন। এদিকে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফী বলেন, লিটন খানের বিরুদ্ধে ২০০৮ সালে গাজীপুরের জয়দেবপুর থানায় জাল ও নকল কোর্ট ফি এবং স্ট্যাম্প–সংক্রান্ত একটি মামলা হয়েছিল। ওই মামলায় তিনি জামিনে ছিলেন। মঙ্গলবার দুপুরে তাঁকে রাজবাড়ীর মুখ্য বিচারিক হাকিমের আদালতে পাঠানো হয়েছে।