শিশু ধর্ষণের মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার একটি গ্রামে এক শিশুকে ধর্ষণের অভিযোগে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং শিশু আদালতের বিচারক গোলাম সারোয়ার এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি নাজিমুল ইসলাম বর্তমানে পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নাজিমুল ইসলামের (২৮) বাড়ি পাঁচবিবি উপজেলায়। তিনি এই মামলায় জামিনে ছিলেন। বৃহস্পতিবার রায় ঘোষণার সময় নাজিমুল আদালতে উপস্থিত ছিলেন না। আদালত তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্র নাথ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, নাজিমুল ইসলাম ২০০৮ সালের ২৮ আগস্ট ৮ বছর বয়সী এক শিশুকে ফুসলিয়ে ঘরে নিয়ে ধর্ষণ করেন। পরে শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন প্রতিবেশীরা। পরে শিশুটিকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। ওই সময় নাজিমুল ইসলামের বয়স ছিল ১৮ বছর। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে পাঁচবিবি থানায় নাজিমুল ইসলামকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাঁচবিবি থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন মামলাটি তদন্ত করে আসামি নাজিমুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ২০০৮ সালের ১০ নভেম্বর। আদালতে মামলাটির দীর্ঘ শুনানি ও রাষ্ট্রপক্ষের ১১ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়ার পর আদালত আজ রায় ঘোষণা করেন।

আদালতের রায়ে উল্লেখ করা হয়েছে, নাজিমুল যেদিন গ্রেপ্তার হবেন অথবা আদালতে আত্মসমর্পণ করবেন, সেই দিন থেকে তাঁর সাজা কার্যকর হবে।