শাহজালাল বিমানবন্দরে পিস্তলসহ সাতক্ষীরা জেলা আ.লীগ নেতা আটক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি

ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের এক নেতাকে আটক করা হয়েছে। শুক্রবার বিকেলে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে এ ঘটনা ঘটে।

আটক ব্যক্তির নাম এস এম মজিবুর রহমান। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক। শুক্রবার বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে করে তাঁর যশোর যাওয়ার কথা ছিল। তাঁর কাছ থেকে একটি পিস্তল ও ৩৫টি গুলি জব্দ করা হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমানবন্দরে স্ক্যান মেশিনে তল্লাশির সময় মজিবুর রহমানের হাতব্যাগে একটি পিস্তল ও ৩৫টি গুলি পাওয়া যায়। এ সময় ঘোষণা ছাড়াই অস্ত্র বহনের বিষয়টি জানতে চাইলে তিনি নিরাপত্তাকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

সিভিল এভিয়েশন নিরাপত্তা বাহিনী অ্যাপ সেকের পরিচালক উইং কমান্ডার নূরে আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, বিকেলে মজিবুর রহমানের যশোর যাওয়ার কথা ছিল। নিয়মানুযায়ী অস্ত্র থাকলে তার ঘোষণা দিতে হয়। কিন্তু তিনি কোনো ঘোষণাই দেননি।

উইং কমান্ডার নূরে আলম আরও জানান, মজিবুরের কাছে পাওয়া পিস্তলটি ব্রাজিলের তৈরি। এর বৈধ লাইসেন্স থাকলেও ঘোষণা না করার অপরাধে সেগুলো জব্দ করা হয়েছে। পাশাপাশি এস এম মজিবুর রহমানকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।