সুলতান মনসুর ৫ বছরের কাজের হিসাব চাইলেন

মৌলভীবাজার-২ (কুলাউড়া উপজেলা) আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমদ কুলাউড়া উপজেলার উন্নয়ন কর্মকাণ্ড ও আইনশৃঙ্খলা বিষয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। ছবি: প্রথম আলো
মৌলভীবাজার-২ (কুলাউড়া উপজেলা) আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমদ কুলাউড়া উপজেলার উন্নয়ন কর্মকাণ্ড ও আইনশৃঙ্খলা বিষয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। ছবি: প্রথম আলো

মৌলভীবাজার-২ (কুলাউড়া উপজেলা) আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমদ কুলাউড়া উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের গত পাঁচ বছরের কাজের হিসাব চেয়েছেন। আজ সোমবার উপজেলার উন্নয়ন কর্মকাণ্ড ও আইনশৃঙ্খলা বিষয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ হিসাব চান তিনি। জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে নির্বাচিত মনসুর আজকের সভার প্রধান অতিথি ছিলেন।

ওই সভার পর সাংসদ মনসুর প্রথম আলোকে বলেন, ‘আমি পাঁচ বছরের সরকারি বিভিন্ন দপ্তরের কাজের হিসাব চেয়েছি।’

আজ বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে এ সভা শুরু হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবুল লাইছ সভাপতিত্ব করেন।

সভায় সুলতান মনসুর বলেন, পাঁচ বছরে উপজেলায় কী পরিমাণ সরকারি বরাদ্দ এসেছে, কতটি কাজ বাস্তবায়ন হয়েছে, কতটি চলমান এর বিস্তারিত লিখিত বিবরণ দিতে হবে। বিশেষ করে পিআইও (প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়), এলজিইডি (স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর), সওজ (সড়ক ও জনপথ অধিদপ্তর), সমাজসেবা, পিডিবি (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড), পাউবো (পানি উন্নয়ন বোর্ড) ও বন বিভাগের তথ্যগুলো জানা দরকার।
সুলতান মনসুর সরকারি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। জনগণের ট্যাক্সের টাকায় আপনারা বেতন পান। তাই কোনোভাবেই যেন আপনাদের দ্বারা জনগণ হয়রানির শিকার না হন, সে বিষয়ে সতর্ক থাকতে হবে।’

সাংসদ হিসেবে শপথ নেওয়ার পর গতকাল রোববার সুলতান মনসুর নির্বাচনী এলাকায় আসেন। ওই দিন দুপুরে কুলাউড়া পৌর শহরে অবস্থিত ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজে বার্ষিক মিলাদ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এ সময় তিনি ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় সৃষ্ট পরিস্থিতি ভুলে গিয়ে কুলাউড়ার উন্নয়নের স্বার্থে দল-মতনির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আজকের সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাদি উর রহিম, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়রাদৌস হাসান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নূরুল হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আইয়ূব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।