স্বামীর পর দগ্ধ স্ত্রীও মারা গেলেন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানী উত্তরায় শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র (এসি) বিস্ফোরণের ঘটনায় দগ্ধ স্বামী আলমগীর ভূঁইয়ার (৫৫) মৃত্যুর পর তাঁর স্ত্রী বিলকিস ফারজানাও (৪৮) মারা গেছেন। আজ সোমবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান তিনি।

আলমগীর ভূঁইয়া বিমানবন্দর থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং বিলকিস উত্তরা পশ্চিম থানার মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ১৮ মার্চ দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের ৪১ নম্বর বাড়ির ছয়তলা ভবনের পঞ্চম তলার ফ্ল্যাটে সপরিবার বসবাস করতেন আলমগীর ভূঁইয়া। এই ফ্ল্যাটের একটি এসি বিস্ফোরিত হয়। এ সময় এই ফ্ল্যাটের একটি কক্ষে আলমগীর হোসেন ও বিলকিস ফারজানা ঘুমিয়েছিলেন। ফ্ল্যাটের অন্য কক্ষে ছিলেন তাঁদের সন্তানেরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। এ সময় আলমগীর ও বিলকিস নিজেরাই বাথরুমে গিয়ে শরীরে পানি ঢালেন। পরে পাশের বাসার লোকজন তাঁদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে ভোর চারটার দিকে তাঁদের ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে আনা হয়।

বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল জানান, আলমগীর ও বিলকিস দুজনেরই শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিল। বিলকিস নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) আজ দুপুরে এবং আলমগীরকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) গতকাল রোববার দুপুরে মারা যান।

ঢাকা মেডিকেল ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, বিলকিস ফারজানার লাশ আজ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।