কটিয়াদী উপজেলার অনিয়ম তদন্ত কমিটি

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার স্থগিত হওয়া নির্বাচনের অনিয়ম তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। কমিটির প্রধান করা হয়েছে ইসি সচিবালয়ের যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাসকে। অন্য দুই সদস্য হলেন—সিনিয়র সহকারী সচিব শাহ আলম ও ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রাকিব উদ্দিন মন্ডল। 

আজ বুধবার থেকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত শেষ করে ইসিকে প্রতিবেদন দেওয়ার জন্য তদন্ত কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। এই সংক্রান্ত একটি চিঠি আজ জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে এসে পৌঁছেছে।
২৪ মার্চ তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। কিন্তু তার আগের রাতেই নৌকার সমর্থকেরা কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মেরে বাক্স ভর্তি করে রাখে—সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাদের এমন অভিযোগের ভিত্তিতে ইসি কটিয়াদী উপজেলার নির্বাচন স্থগিত করে।
এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, যতটুকু জানা তদন্ত কমিটির সদস্যরা অনিয়ম তদন্তে সহসা কটিয়াদী আসবেন।

নির্বাচনে এই জেলায় আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা। দলীয় মনোনয়ন না পেয়ে দলটির আরও তিনজন বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র হিসেবে মাঠে আছেন। তাঁরা হলেন উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলী আকবর (দোয়াত-কলম), উপজেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী পরিষদের সদস্য মো. মোশতাক (ঘোড়া) ও দুলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফ উদ্দিন (মোটরসাইকেল)।
দলীয় পরিচয় নেই-এমন দুই প্রার্থী শহিদুজ্জামান স্বপন এবং আনার হোসেনও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় করছেন।