নির্বাচনে দায়িত্ব পালনকালে আনসার সদস্যসহ দুজনের মৃত্যু

টাঙ্গাইলের সখীপুর উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনকালে রোববার এক আনসার সদস্য ও নৌকা মার্কার এক এজেন্ট মারা গেছেন। মারা যাওয়া দুজন হলেন আনসার সদস্য মজিবর রহমান (৪৫) ও নৌকা মার্কার এজেন্ট আজহারুল ইসলাম ওরফে রাজা (৩৫)। নির্বাচনে দায়িত্ব পালনকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তাঁরা মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

মজিবর রহমান উপজেলার আড়াইপাড়া গ্রামের মৃত শুকুরের ছেলে ও আজহারুল উপজেলার ঘাটেশ্বরী গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে। আজহারুল বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।

নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তা ও সখীপুর হাসপাতাল সূত্রে জানা যায়, আনসার সদস্য মজিবর রহমান উপজেলার দাড়িয়াপুর আকন্দপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনের দায়িত্ব পালনে নিয়োগ পান। দায়িত্ব পালনের জন্য সকাল সাড়ে ছয়টার দিকে পোশাক পরার সময় অজ্ঞান হয়ে পড়লে তাঁকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এরপর অবস্থার অবনতি হলে তাঁকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দুপুর ১২টার দিকে তিনি মারা যান। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সবুজ কান্তি বর্মন।

অপর দিকে উপজেলার যোগীর কোফা পূর্বপাড়া ইবতেদায়ি মাদ্রাসা কেন্দ্রের নৌকা মার্কার এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করার সময় সকাল সাড়ে নয়টার দিকে আজহারুল ইসলাম অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে তাৎক্ষণিকভাবে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা নাজমুল হাসান মাসুদ খান প্রথম আলোকে বলেন, আজহারুলকে মৃত অবস্থায় ও মজিবর রহমানকে অজ্ঞান অবস্থায় স্বজনেরা হাসপাতালে নিয়ে আসেন। দুজনই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, স্বাভাবিক মৃত্যু হওয়ায় এবং পারিবারিকভাবে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দুটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।