বর্তমান কমিটির বিরুদ্ধে ছাত্রলীগের একাংশের সংবাদ সম্মেলন

পদপ্রত্যাশী নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়(বাকৃবি) শাখা ছাত্রলীগের একাংশ। আজ রোববার বেলা ২টার দিকে সাংবাদিক সমিতির কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়। সম্মেলনে বর্তমান কমিটির সহসভাপতি মো. আনোয়ারুল হক, এ এফ এম আনিসুজ্জামানসহ অর্ধশতাধিক সাবেক ও বর্তমান নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ২৪ মার্চ চলমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রত্যক্ষ মদদে তাদের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ করে। এরপর তারা ৪ দফা দাবি জানান। তাদের দাবি ছিল, হামলায় অংশগ্রহণকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক মামলা করা, মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা, ক্যাম্পাসে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখা এবং পদপ্রত্যাশীসহ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।

লিখিত বক্তব্য পাঠে বর্তমান ছাত্রলীগ কমিটির সদস্য রাশেদ খান বলেন, এই কমিটি এক বছর ৪ মাস ধরে মেয়াদোত্তীর্ণ। তারা ক্যাম্পাসে জোরপূর্বক আসন-বাণিজ্য, গেস্টরুমে অত্যাচার, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্ম চালাচ্ছে। নতুন কমিটি যাতে না হয়, এ জন্য পদপ্রত্যঅশীদের নানাভাবে অত্যাচার করেছে। এর ধারাবাহিকতায় তাকেসহ বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক নুরে আলম, উপসম্পাদক ইশতিয়াক ঈশান এবং সাবেক কেন্দ্রীয় সদস্য খন্দকার তায়েফুরের ওপর হামলা চালায়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিঞা মো. রুবেল বলেন, তাদের বিরুদ্ধে আনা অভিযোগগুলো মিথ্যা। বর্তমান কমিটি সুন্দরভাবে দায়িত্ব পালন করছে। একটি পক্ষ ক্যাম্পাসকে বিশৃঙ্খল করার চেষ্টা করছে।

যোগাযোগ করা হলে প্রক্টর অধ্যাপক মো. আজহারুল হক বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের কোনো গ্রুপিং, বিশৃঙ্খল কোনো পরিবেশ সৃষ্টির চেষ্টা মেনে নেওয়া হবে না। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। প্রতিবেদন হাতে পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।