চিকিৎসা নেওয়া হলো না, প্রাণ গেল বাবা-মেয়ের

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সংঘর্ষে দুমড়ে মুচড়ে গেছে সিএনজিচালিত অটোরিকশা। ছবি: প্রথম আলো
চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সংঘর্ষে দুমড়ে মুচড়ে গেছে সিএনজিচালিত অটোরিকশা। ছবি: প্রথম আলো

তিন বছর বয়সী আছিয়ার চিকিৎসা করাতে হাসপাতালে যাচ্ছিলেন বাবা আবদুল আজিজ (৩৫) ও মা তাহেরা বেগম (২৩)। হাসপাতালে তাঁরা পৌঁছালেন বটে, কিন্তু বাবার দেহ ততক্ষণে নিষ্প্রাণ। কিছুক্ষণ পরে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ গেল ছোট্ট আছিয়ারও। চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আজ এক সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বাবা-মেয়ে। আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন মা তাহেরা।

প্রত্যক্ষদর্শীরা বলেন, আজ সকাল নয়টার দিকে রাঙ্গুনিয়ার চট্টগ্রাম-কাপ্তাই সড়কের সেলিমা কাদের কলেজ গেট এলাকায় সিএনজিচালিত অটোরিকশা ও পাজেরোর মধ্যে সংঘর্ষ ঘটে। পাজেরোটির মালিক বান্দরবান জেলার লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াই নু অং চৌধুরী (৪৯)। দুর্ঘটনার সময় তিনি ও তাঁর ছেলে অংকিয় চৌধুরীও (৮) গাড়িতে ছিলেন। দুর্ঘটনায় আহত হওয়ায় তাঁরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তোফা ফজল ও রবিউল হোসেন প্রথম আলোকে বলেন, লামা উপজেলা চেয়ারম্যান ও তাঁর ছেলে সামান্য আঘাত পেয়েছেন। তাঁরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঞা বলেন, ‘দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে গিয়েছি। বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।’

নিহত বাবা-মেয়ের বাড়ি রাঙ্গুনিয়া উপজেলার ধোপাঘাট গ্রামে। কোদালা ইউনিয়ন পরিষদের দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও নিহতদের স্বজন মো. লিয়াকত প্রথম আলোকে বলেন, আবদুল আজিজ দুই মাস আগে কুয়েত থেকে দেশে বেড়াতে এসেছেন। মেয়ের চিকিৎসা করাতে অটোরিকশা নিয়ে স্ত্রীসহ শহরে যাচ্ছিলেন। তাঁদের বড় মেয়ে আসমা আকতার ৭ম শ্রেণিতে পড়ে।