কালবৈশাখীতে নৌকাডুবিতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু

ঢাকার কেরানীগঞ্জে কালবৈশাখীতে বুড়িগঙ্গা নদীতে রোববার পৃথক দুটি নৌকাডুবির ঘটনায় মা–ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। সোমবার পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে এই তথ্য জানা যায়।

কেরানীগঞ্জের খোলামোড়া ঘাট এলাকায় নৌকাডুবির পর রোববার মধ্যরাতে বুড়িগঙ্গা নদী থেকে পুলিশ ও ফায়ার সার্ভিস হেডকোয়ার্টারের একটি দল অভিযান চালিয়ে দুই তরুণের লাশ উদ্ধার করে। নিহত ওই তরুণের নাম সাব্বির হোসেন (১৮) ও মো. তুহিন (২০)।

সাব্বির হোসেনের বাবার নাম মো. শহিদুল ইসলাম। তাঁর বাসা রাজধানীর কামরাঙ্গীরচরের পূর্ব রসুলপুর এলাকায়। তুহিনের বাবার নাম মো. আফজাল হোসেন। তাঁর বাড়ি শরীয়তপুর জেলার ডামুড্যা থানার জায়ল গ্রামে। কামরাঙ্গীরচরের রসুলপুর এলাকায় পরিবারসহ ভাড়া বাসায় থাকতেন তুহিন।

এদিকে কেরানীগঞ্জের মাদারীপুর ঘাট থেকে কামরাঙ্গীরচরের সাইনবোর্ড ঘাটে যাওয়ার পথে রোববার সন্ধ্যায় নৌকা ডুবে মা ও ছেলে মারা গেছেন। তাঁরা হলেন রিমা আক্তার (২৮) ও তাঁর আড়াই বছর বয়সী ছেলে মো. আলী। তাঁদের বাড়ি ঢাকার কামরাঙ্গীরচরের মাতবর বাজার এলাকায়। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন একজন।

কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক রাসেল মোল্লা বলেন, নদীর মাঝখানে প্রবল ঝড়ের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। ওই নৌকায় আরও কয়েকজন যাত্রী ছিলেন। অন্য সবাই সাঁতরে নদীর পাড়ে উঠতে পারলেও রিমা ও তাঁর ছেলে মো. আলী নদীতে ডুবে যান। রাত সাড়ে নয়টার দিকে স্থানীয় লোকজন তাদের লাশ উদ্ধার করেন।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, কালবৈশাখীর কবলে পড়ে পৃথক ‍দুটি নৌকাডুবিতে চারজন মারা গেছেন। পরিবারের সদস্যদের কোনো অভিযোগ না থাকায় তাঁদের লাশ রাতেই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।