টাঙ্গাইলের ৩ উপজেলা চেয়ারম্যানের হ্যাটট্রিক

মীর এনায়েত হোসেন, আব্দুস সামাদ এবং ইউনুস ইসলাম তালুকদার
মীর এনায়েত হোসেন, আব্দুস সামাদ এবং ইউনুস ইসলাম তালুকদার

টাঙ্গাইলের তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান এবার বিজয়ী হওয়ার মধ্য দিয়ে ‘হ্যাটট্রিক’ করলেন এ পদে। পরপর তিনবার বিজয়ী হওয়া চেয়ারম্যানরা হচ্ছেন মির্জাপুরে মীর এনায়েত হোসেন, নাগরপুরে আবদুস সামাদ এবং গোপালপুরে ইউনুস ইসলাম তালুকদার।

মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন ওরফে মন্টু ২০০৯, ২০১৪ এবং গতকাল রোববার অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী হন। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। তিনবারই তিনি দলীয় মনোনয়ন পান। এর আগে পাঁচবার মির্জাপুরের গোড়াই ইউনিয়নের পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে মীর এনায়েত হোসেন নির্বাচিত হন।

আবদুস সামাদ ওরফে দুলাল ২০০৯ ও ২০১৪ সালে বিএনপি–মনোনীত প্রার্থী হিসেবে নাগরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এবার বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে অংশ নেওয়ায় তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। আবদুস সামাদ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার আগে পাঁচবার নাগরপুর সদর ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ওরফে ঠান্ডু এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর আগে ২০০৯ ও ২০১৪ সালে তিনি আওয়ামী লীগ–মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন।