চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ৪

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ইনস্যুরেন্স কোম্পানিতে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। গতকাল মঙ্গলবার বিকেলে শিমরাইল হাজি রজব আলী সুপার মার্কেটে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার বিকেলে র‍্যাব-১১–এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিমউদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মনিরুজ্জামান ভূঁইয়া (৪৫), লিয়াকত হোসেন খান (৫৬), মাজিদুল ইসলাম (৪৩) ও আফছার উদ্দিন (২৮)।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রায় এক বছর ধরে জেনিথ ইসলামি লাইফ ইনস্যুরেন্স কোম্পানির নাম দিয়ে এই প্রতারক চক্রটি বিভিন্ন পদে চাকরির বিজ্ঞাপন দিত। এরপর অনেককে ফুলটাইম ও পার্টটাইম চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিশাল অঙ্কের টাকা আত্মসাৎ করত তারা। চাকরি পাওয়ার পর বেতন না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে টাকা ফেরত চাইলে তাঁদের ভয়ভীতি ও হুমকি দেখানো হতো। এমনকি অনেককে মারধরও করা হতো।

গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে ভুয়া চাকরির বিজ্ঞাপন, ভুক্তভোগীদের কাছ থেকে অর্থ আদায়ের রশিদ, চাকরিপ্রার্থীদের নিবন্ধন ফরম ও মুঠোফোন জব্দ করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব। প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।