প্রশিক্ষণের বিকল্প নেই: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের উন্নয়নে সঠিক নীতি প্রণয়ন ও যথাযথ বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রশিক্ষণের বিকল্প নেই। আজ বুধবার ঢাকার আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্টে (বিআইজিএম) সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের জন্য আয়োজিত ‘পলিসি অ্যানালাইসিস’ কোর্সের সেমিনার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

১০ সপ্তাহ মেয়াদি এই কোর্সে ৩৫ জন সরকারি ও বেসরকারি কর্মকর্তা অংশ নেন।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, মন্ত্রণালয় ও বিভাগের অন্যতম দায়িত্ব হলো নীতি প্রণয়ন ও বাস্তবায়ন করা। এ ক্ষেত্রে উৎকর্ষ অর্জনে সংশ্লিষ্ট সবার প্রশিক্ষণ নিতে হবে।

গত ১০ বছরে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের কথা উল্লেখ করে ফরহাদ হোসেন বলেন, এই উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশকে উন্নত ও সমৃদ্ধিশালী দেশে পরিণত করতে আরও দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে। মানবসম্পদ উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসতে হবে।

বিআইজিএমের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এম মতিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন বিআইজিএমের পরিচালক মোহাম্মদ তারেক, স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের উপনির্বাহী প্রকল্প পরিচালক ফজলুল বারি, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবদুর রহিম প্রমুখ।