পাসপোর্ট করতে এসে চার রোহিঙ্গা নারী আটক

পাসপোর্ট করতে এসে চার রোহিঙ্গা নারী আটক হয়েছেন। কুড়িগ্রাম, ৩ এপ্রিল। ছবি: সংগৃহীত
পাসপোর্ট করতে এসে চার রোহিঙ্গা নারী আটক হয়েছেন। কুড়িগ্রাম, ৩ এপ্রিল। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে চার রোহিঙ্গা নারী আটক হয়েছেন। আজ বুধবার বিকেলে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে তাঁদের আটক করে পুলিশ।

আটক চার রোহিঙ্গা নারী হলেন ফাতেমা (২৬), মিম (২৫), আলেয়া খাতুন (২৬) ও নুরিকা খাতুন (২৫)। তাঁরা নাগেশ্বরীর সন্তোষপুর ইউনিয়নের গোপালপুর বড়দেরহাট এলাকার ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসেছিলেন।

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আবদুল মোত্তালেব সরকার বলেন, জেলার নাগেশ্বরী উপজেলার আরিফা খাতুন নামের এক নারী তাঁর আত্মীয় পরিচয়ে চার রোহিঙ্গা নারীকে নিয়ে পাসপোর্ট করতে আসেন। তাঁদের কথাবার্তা সন্দেহজনক মনে হওয়ায় চার রোহিঙ্গা নারী ও দালাল আরিফাকে আটক করে পুলিশে সোপর্দ করেন কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিন আল পারভেজ।

জিজ্ঞাসাবাদে আটক দালাল আরিফা খাতুন বলেন, তাঁর এক আত্মীয় মালয়েশিয়ায় চাকরি করেন। আটক হওয়া ফাতেমা এবং মিমের স্বামীও সেখানে চাকরি করেন। তাঁদের পরামর্শে এই চার রোহিঙ্গা নারী গতকাল মঙ্গলবার কক্সবাজার থেকে কুড়িগ্রামে আসেন। আজ পাসপোর্টের জন্য আবেদন করতে গেলে পুলিশ তাঁদের আটক করে।

কুড়িগ্রাম সদর থানার পুলিশের (তদন্ত) কর্মকর্তা রওশন আলম বলেন, আটক চার রোহিঙ্গা নারীকে কাল বৃহস্পতিবার আদালতের নির্দেশে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হবে।