'খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে'

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তিনি ভালো আছেন। এক কথায় বলতে পারেন, আজকে ভালো। তিনি ওষুধ খাচ্ছেন, অবস্থার উন্নতি হচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে মাহবুবুল হক সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়া এখানে আসার দিন থেকে আজকে তাঁর শারীরিক অবস্থা অনেক ইম্প্রুভড। তিনি বলেন, খালেদা জিয়াকে মেডিকেল বোর্ড যেসব ওষুধ দিয়েছেন, খালেদা জিয়াকে মেডিকেল বোর্ড যেসব ওষুধ দিয়েছেন, তা তিনি খাচ্ছেন। এটার (ডায়াবেটিস) সময় লাগে। এক দিনে তো হয় না। কোনো সমস্যা নেই। এটা কন্ট্রোল হয়ে যাবে। তিনি আরও বলেন, খালেদা জিয়ার এখন ঘুমও হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক মো. জিলন মিঞা সরকারের নেতৃত্বে পাঁচ সদস্যের বোর্ড খালেদা জিয়ার চিকিৎসা করছে। মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন রিউমাটোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজিলা পারভিন, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ ও অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী ইকবাল মাহমুদ।