রাজবাড়ী থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সদস্য গ্রেপ্তার

রাজবাড়ীর গোয়ালন্দ থেকে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‍্যাব)। শুক্রবার সকাল সাড়ে দশটায় র‍্যাব-৮ এর ফরিদপুর ক্যাম্পের একটি দল জুয়েল রানা(২৫) নামের ওই তরুণকে গ্রেপ্তার করে। 

র‍্যাব-৮ থেকে জানানো হয়, জুয়েল রাজবাড়ী সদর উপজেলার শ্রীপুরের গোপীনাথদিয়া এলাকার আবু বক্কার সিদ্দিক ওরফে কহিল উদ্দিন গায়েনের ছেলে। তাঁকে আজ শনিবার রাজবাড়ীর আদালতে পাঠানো হয়েছে।
যোগাযোগ করা হলে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এজাজ শফী জানান, র‍্যাব বাদী হয়ে শুক্রবার রাতেই জুয়েলের বিরুদ্ধে একটি মামলা করেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-৮ জানায়, জুয়েল রানা একজন দক্ষ মোবাইল টেকনিশিয়ান। গোপন সংবাদের ভিত্তিতে তাঁকে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছে প্রশ্নপত্র বের করার কাজে ব্যবহার হওয়া দুটি মোবাইল ফোন পাওয়া গেছে। এ ছাড়া তাঁর বিরুদ্ধে অভিযোগ আছে, সে অতিরিক্ত অর্থের বিনিময়ে ভুয়া নামে মোবাইল সিম নিবন্ধন করে দেন।
বিজ্ঞপ্তিতে আরও জানান হয়, জুয়েল ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট খুলে এইচএসসি পরীক্ষা ও অন্যান্য পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহের প্রচারণা চালায়। তিনি টাকার বিনিময়ে পাবলিক পরীক্ষার ফলাফল পরিবর্তনের আশ্বাস দিয়ে বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে নিয়েছেন। র‍্যাবের সন্দেহ জুয়েল কোনো প্রতারণা চক্রের সঙ্গে জড়িত।

এর আগেও এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত অপরাধে গত ৮ ফেব্রুয়ারি জুয়েলকে আটক করেছিল র‍্যাব। এ বিষয়ে তাঁর বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় একটি মামলাও আছে। বর্তমানে, মামলাটি রাজবাড়ী মুখ্য বিচারিক হাকিমের আদালতে বিচারাধীন।