কুষ্টিয়ায় ভুয়া এনএসআই কর্মকর্তা আটক

কুষ্টিয়ায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) এক ভুয়া কর্মকর্তাকে আটক করেছে মিরপুর থানা-পুলিশ। গতকাল রোববার বেলা সাড়ে ১২টার দিকে মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স কার্যালয় থেকে সুমন আহম্মেদ (৩৫) নামের ওই ব্যক্তিকে করা হয়।

সুমন আহম্মেদের বাড়ি নাটোরের বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর এলাকায়।

মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার নজরুল করীম বলেন, বেলা সাড়ে ১১টার দিকে ফোন দিয়ে সুমন আহম্মেদ নামের এক ব্যক্তি নিজেকে এনএসআইয়ের সহকারী পরিচালক পরিচয় দিয়ে তাঁকে মুক্তিযোদ্ধা কার্যালয়ে ডেকে নেন। মুক্তিযোদ্ধাদের তথ্যসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র দেখতে চান তিনি। তাঁর কথাবার্তা শুনে সন্দেহ হয় নজরুল করীমের। কৌশলে কুষ্টিয়া এনএসআই অফিসে ফোন দিয়ে বিষয়টি জানালে সুমনকে ভুয়া বলে পরিচয় নিশ্চিত করে তারা। তাৎক্ষণিক থানায় খবর দিলে মিরপুর থানা-পুলিশ তাঁকে আটক করে। এ সময় তাঁর কাছ থেকে ভেড়ামারা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের গুরুত্বপূর্ণ তথ্য এবং বিভিন্ন দপ্তরের সিল পাওয়া যায়।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম প্রথম আলোকে বলেন, সুমনের কাছ থেকে এনএসআইয়ের ভুয়া পরিচয়পত্র, খেলনা পিস্তল, ৫০ হাজার টাকা এবং বিভিন্ন সরকারি দপ্তরের সিল উদ্ধার করা হয়। তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।