খালেদা জিয়া আবেদন করলে প্যারোল বিবেচনার সুযোগ আছে

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়া প্যারোলে মুক্তির আবেদন করলে তা বিবেচনা করার সুযোগ আছে। সরকার তাঁকে প্যারোলে মুক্তি দেওয়ার কোনো চিন্তাভাবনা করছে—বিষয়টি এমনও নয় বলে জানান মন্ত্রী।

আজ রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্ম–সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত যুব সম্মেলন ২০১৯ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

প্যারোলে মুক্তির বিষয়ে খালেদা জিয়ার মতামতকে গুরুত্ব দিতে হবে—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের বক্তব্য অবান্তর ও অমূলক। এখানে খালেদা জিয়ার মতামতের বিষয় নেই। তিনি আবেদন করলেই তা বিবেচনার সুযোগ থাকবে, অন্যথায় না।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের কথায় মনে হয় তাঁরা একেকজন বিশেষজ্ঞ ডাক্তার। তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া নিজেই জানিয়েছেন, তিনি আগের চেয়ে অনেক ভালো অনুভব করছেন এবং তাঁর চিকিৎসা ভালো হচ্ছে।

‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল বাংলাদেশে বিশেষায়িত হাসপাতাল’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বেসরকারি কোনো হাসপাতালে না নিয়ে বিএসএমএমইউতেই নিয়ে যাওয়া হয়েছে।