'বন্দুকযুদ্ধে' হত্যা মামলার আসামি নিহত

চট্টগ্রাম নগরের বাকুলিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হত্যা মামলার এক আসামি নিহত হয়েছেন। গতকাল সোমবার দিবাগত রাত চারটার দিকে বাকুলিয়ায় কল্পলোক খালপার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম সাইফুল ইসলাম (২৮)

প্রথম আলোকে দেওয়া বাকুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব কুমার চৌধুরীর ভাষ্য, জেলার ফটিকছড়ি জাফতনগর এলাকা থেকে দোকানদার লোকমান হোসেন হত্যা মামলার এজাহারভুক্ত দুই আসামি সাইফুল ইসলাম ও জিয়া উদ্দীন বাবলুকে গতকাল রাতে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে প্রধান আসামি সাইফুল লোকমানকে নিজ হাতে গুলি করার কথা স্বীকার করেন। পরে তাঁকে নিয়ে অস্ত্র উদ্ধারে বের হলে কল্পলোক খালপার এলাকায় তাঁর সহযোগী ছয় সাতজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সহযোগীরা পালিয়ে যান। ঘটনাস্থলে সাইফুল গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকেন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত হন বাকুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) খারিমুজ্জামান ও সহকারী উপপরিদর্শক (এএসআই) আলমগীর।

ওসির তথ্যমতে, গত শনিবার রাতে লোকমান হোসেন নিহত হন। লোকমান হোসেন নগরের গুলপাহাড় এলাকার দোকানদার ছিলেন। ওই এলাকার প্রেমঘটিত বিষয়ের সমাধানে ওই দিন রাতে খালপাহাড় এলাকায় যান। কথা-কাটাকাটির একপর্যায়ে একটি বাসা থেকে লোকমানকে লক্ষ্য করে গুলি করা হয়। লোকমান ঘটনাস্থলে নিহত হন।