চায়ের দোকানের বেঞ্চে বসা নিয়ে এত কিছু!

ঘটনাটা শুরু হয় চায়ের দোকানের বেঞ্চে বসা নিয়ে। প্রথমে ঝগড়া, পরে সংঘর্ষ। একজনের প্রাণ চলে যাওয়ার মধ্য দিয়ে এর পরিসমাপ্তি। ঘটনাস্থল হবিগঞ্জের বাহুবল উপজেলার বশিনা বাসস্ট্যান্ড এলাকা।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাহুবলের বশিনা বাসস্ট্যান্ডের একটি চায়ের দোকানে বেঞ্চে বসা নিয়ে দ্বিমুড়া গ্রামের আবদুর রশিদের সঙ্গে বশিনা গ্রামের আফজল আলীর ঝগড়া হয়। একপর্যায়ে গ্রামের মাইকে ঘোষণা দিয়ে বশিনা ও দ্বিমুড়া গ্রামের লোকজন গতকাল সোমবার রাত সাড়ে আটটায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষ লাঠিসোঁটা, বল্লম, টেঁটা, ধারালো অস্ত্র ও ইটপাটকেল ব্যবহার করে। খবর পেয়ে বাহুবল থানার পুলিশ রাত সাড়ে নয়টায় ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে পুলিশের ওপরও হামলা হয়। এতে পুলিশের তিন সদস্যসহ প্রায় ৩০ জন গ্রামবাসী আহত হন।

রাতে সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত জহুর আলী (৬০) আজ মঙ্গলবার সকালে প্রাণ হারিয়েছেন। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। নিহত জহুর আলী দ্বিমুড়া গ্রামের বাসিন্দা।

নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী প্রথম আলোকে জানান, এ সংঘর্ষের ঘটনায় ছয়জনকে আজ আটক করা হয়েছে। এ বিষয়ে হত্যা মামলার প্রস্তুতি চলছে। তবে পুলিশের ওপর হামলার ঘটনায় বেশ কিছু লোককে আসামি করে থানায় একটি মামলা হয়েছে বলে জানান ওসি।