পটিয়ায় পাঁচ বাড়িতে আগুন, বুদ্ধিপ্রতিবন্ধীর মৃত্যু

চট্টগ্রামের পটিয়ায় বাড়িতে আগুন লেগে বুদ্ধিপ্রতিবন্ধী এক যুবক মারা গেছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে কোলাগাঁও ইউনিয়নের লাখেরা গ্রামে এ ঘটনা ঘটে। আগুনে চারটি পরিবারের বসতঘরও পুড়ে গেছে। নিহত ব্যক্তির নাম হিনু বড়ুয়া (২৮)।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, লাখেরা গ্রামে পাঁচ বড়ুয়া পরিবারের সদস্যরা পাঁচটি মাটির ঘরে বাস করেন। গতকাল মঙ্গলবার রাতে হঠাৎ করে আগুন লাগে। ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দল এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে তুহিন বড়ুয়া, রতন বড়ুয়া, শর্মি বড়ুয়া, হিনু বড়ুয়া ও মিল্টন বড়ুয়ার (আংশিক) মাটির বসতঘর পুড়ে যায়। পরে হিনু বড়ুয়ার ঘর থেকে তাঁর পুড়ে অঙ্গার হয়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়।

মুঠোফোনে প্রথম আলোকে তুহিন বড়ুয়া বলেন, রাতে হঠাৎ করে আগুন লাগে। আগুনে তাঁদের চারজনের বসতঘর পুরোপুরি পুড়ে গেছে। একজনের ঘর আংশিক পুড়েছে। পরে আগুন নেভানোর পর হিনু বড়ুয়ার পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়। তিনি মৃত প্রদীপ বড়ুয়ার ছেলে। তাঁর পরিবারের অন্য সদস্যেরা নগরীর বাসায় থাকতেন। বুদ্ধিপ্রতিবন্ধী হিনু ঘরে একা ছিলেন। কীভাবে আগুন লাগে, তা এখনো জানা যায়নি। আগুনে তাদের পাঁচ পরিবারের প্রায় ৬ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সোমেন বড়ুয়া প্রথম আলোকে বলেন, রাত ১১টা ৩৫ মিনিটের দিকে আগুন লাগার খবর পাই। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পরে মৃত প্রদীপ বড়ুয়ার ঘর থেকে তাঁর বুদ্ধিপ্রতিবন্ধী ছেলের পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়। লাশটি কালারপুল পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করা হয়েছে।

কালারপুল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ হানিফ বলেন, ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে।