সিলেটে ৩ রেস্তোরাঁ, ১ বেকারির জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটে তিন রেস্তোরাঁ ও একটি বেকারিকে ৬৮ হাজার টাকা জরিমানা করেছে। অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং মূল্য তালিকা না থাকায় এই জরিমানা করা হয়।

আজ বুধবার বেলা এগারোটা থেকে আড়াইটা পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা কার্যালয় এক অভিযানে এ জরিমানা করে।

অভিযান সূত্রে জানা যায়, ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগের অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি ও খাবারের পাত্র পরিচ্ছন্ন করতে ময়লা পানি ব্যবহার করায় মাহিন রেস্তোরাঁ ও ইশিতা রেস্তোরাঁকে আলাদাভাবে ১০ হাজার টাকা করে জরিমানা করে। দুটি রেস্তোরাঁই নগরের মেন্দিবাগ মোড় এলাকার।

এ ছাড়া জেলা কার্যালয়ের অভিযানে দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ মোড়ে শ্রমিক ড্রাইভার রেস্তোরাঁয় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি ও মূল্যতালিকা না থাকায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে চানাচুরে রং দেওয়া ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয় মোমিনখলা এলাকায় মাশরাফি ফুড নামের প্রতিষ্ঠানকে।

অভিযানের নেতৃত্ব দেন সিলেট বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম। অভিযানে সহযোগিতা করেন ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।