অধ্যক্ষের পক্ষে লড়ায় আ.লীগ নেতাকে বহিষ্কার

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামি সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার পক্ষে আদালতে লড়ায়  আওয়ামী লীগের এক নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাঁর নাম সোহাগ আহমেদ বুলবুল। তিনি উপজেলার কাজীরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি কাজীরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর হোসেন প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে নুসরাতের ভাইয়ের করা মামলায় গ্রেপ্তার দুই আসামি জোবায়ের ও উম্মে সুলতানা পপির ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ফেনীর বিচারিক হাকিম আদালত। আজ বৃহস্পতিবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফউদ্দিন আহমেদ এ আদেশ দেন।

ফেনী আদালতের পরিদর্শক মো. গোলাম জিলানি এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, এ মামলায় গ্রেপ্তার সাতজনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এর মধ্যে অধ্যক্ষের সাত দিন এবং বাকি ছয়জনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে।

৬ এপ্রিল নুসরাত জাহান রাফির শরীরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় ওই দিন রাতে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত জাহান রাফি মারা যান। নুসরাতকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তাঁর শরীরের ৭৫ শতাংশ আগুনে পুড়ে যায় বলে জানিয়েছিলেন চিকিৎসকেরা। নুসরাতের ফুসফুসকে সক্রিয় করতে গত মঙ্গলবার সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে অস্ত্রোপচার করা হ‌য়।

গত ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা করেন মেয়েটির মা। ছাত্রীর স্বজনদের অভিযোগ, মামলা প্রত্যাহারে রাজি না হওয়ায় অধ্যক্ষের পক্ষের লোকজন নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেন। গত শনিবার গুরুতর আহত অবস্থায় ওই মাদ্রাসাছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। লাইফ সাপোর্টে যাওয়ার আগে গত রোববার অগ্নিদগ্ধ ওই ছাত্রী চিকিৎসকদের কাছে জবানবন্দি দেন। তিনি বলেন, নেকাব, বোরকা ও হাতমোজা পরা চারজন তাঁর গা‌য়ে আগুন ধরিয়ে দেন। ওই চারজনের একজনের নাম ছিল শম্পা।