অভয়নগরে ক্লাস চলাকালে খসে পড়ল স্কুলের ছাদের পলেস্তারা

যশোরের অভয়নগর উপজেলার পোড়াটাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালে শ্রেণিকক্ষের ছাদের পলেস্তারা খসে পড়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তারুজ্জামান বাবুল বলেন, ১৯৯৪ সালে বিদ্যালয় ভবনটি নির্মাণ করা হয়। ভবনটিতে তিনটি শ্রেণিকক্ষ রয়েছে। সিঁড়ির পাশে ছোট একটি কক্ষে বিদ্যালয়ের অফিস। অনেক আগে থেকেই ভবনটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। ভবনের সব কটি কক্ষের ছাদ থেকে পলেস্তারা খসে পড়ছে।

আক্তারুজ্জামান জানান, গতকাল দুপুরে একটি কক্ষে চতুর্থ শ্রেণির ক্লাস চলছিল। হঠাৎ করে জানালার দিকে ছাদের বিমের পাশ থেকে পলেস্তারার একটি বড় অংশ খসে পড়ে। এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। তারা জোরে চিৎকার দিয়ে ওঠে। তবে টুকরোটি একটু ফাঁকা জায়গায় পড়ায় তা কোনো শিক্ষার্থীর গায়ে লাগেনি।

আক্তারুজ্জামান বলেন, ভবনের বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে এর আগে অবহিত করা হয়েছে। ভবনের ছবি তুলে শিক্ষা ও স্থানীয় সরকার প্রকৌশল অফিসে জমা দেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত ভবন নির্মাণের কোনো খবর নেই।

অভয়নগর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল জব্বার সরদার বলেন, ‘প্রধান শিক্ষক তাৎক্ষণিকভাবে বিষয়টি আমাকে জানিয়েছেন। অভয়নগরে ৪৪টি বিদ্যালয়ের নতুন ভবনের কাজ চলমান। এর মধ্যে পোড়াটাল সরকারি প্রাথমিক বিদ্যালয় নেই। আজ বৃহস্পতিবার প্রধান শিক্ষকদের মাসিক মিটিং হয়েছে। ওই মিটিং থেকে অধিক ঝুঁকিপূর্ণ এবং ঝুঁকিপূর্ণ বিদ্যালয়গুলোর তালিকা নেওয়া হয়েছে। তালিকা যথাযথ কর্তৃপক্ষের নিকট পাঠানো হবে।’