বোয়ালমারীতে বাগান থেকে নবজাতক উদ্ধার

ফরিদপুরের বোয়ালমারীতে একটি বাগান থেকে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। শনিবার ভোরে উপজেলার বারাংকুলা গ্রামে এই ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার ভোর ৬টার দিকে বারাংকুলার একটি বাগানে নবজাতকের কান্নার আওয়াজ পাওয়া যায়। এরপর এক ভ্যানচালক ওই এলাকার পারভিন নামের এক গৃহবধূকে খবর দেন। পরে পারভিন নবজাতককে উদ্ধার করেন।

উদ্ধারকারী পারভিন বেগম বারাংকুলা গ্রামের কৃষক কামরুল শেখের স্ত্রী। তিনি তিন ছেলে ও এক মেয়ের মা। পারভিন বলেন, তিনি যখন বাগানে নবজাতকটি পান তখন তাকে উল্টো করে ফেলে রাখা ছিল। এ ছাড়া নবজাতকের গলায় পাটের রশি প্যাঁচানো ছিল। পরে তিনি নবজাতককে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বর্তমানে সে পারভিনের তত্ত্বাবধানে রয়েছে।

ইউএনও মোহাম্মদ জাকির হোসেন বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রণব পাণ্ডে এবং জনস্বাস্থ্য প্রকৌশলী মো. আমিনুল ইসলাম নবজাতকের জন্য প্রয়োজনীয় কাপড়চোপড়, খাদ্য, ওষুধপত্র কিনে দিয়েছেন। তিনি আরও বলেন, সম্ভবত তাকে মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল। তা ছাড়া বাগানের ভেতর শিয়াল-কুকুরেও খেয়ে ফেলতে পারত। তবে আল্লাহর অশেষ কৃপায় সে বেঁচে আছে।

ইউএনও জানান, ওই নবজাতক একটি ছেলে। তাকে নেওয়ার জন্য অনেকেই আগ্রহ দেখান। কিন্তু উদ্ধারকারী পরিবারের আগ্রহের কারণে তাদের কাছেই আপাতত লালনপালনের ভার দেওয়া হয়েছে।