লালপুরে সাংসদের গাড়িকে ধাক্কা দেওয়া বাসচালক কারাগারে

হাতকড়ার প্রতীকী ছবি
হাতকড়ার প্রতীকী ছবি

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাংসদ শহিদুল ইসলামকে বহনকারী মাইক্রোবাসকে ধাক্কা দিয়ে ভাঙচুর করার অভিযোগে দায়ের করা মামলায় বাসচালককে গ্রেপ্তার করা হয়েছে। আজ রোববার আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল শনিবার বিকেলে লালপুর উপজেলার কদিমচিলান এলাকায় নাটোর-পাবনা মহাসড়কে সাংসদের মাইক্রোবাসকে ধাক্কা দেওয়ার ঘটনা ঘটে। ঘটনায় মাইক্রোবাসটি ক্ষতিগ্রস্ত হয়েছে। সাংসদ ও তাঁর সঙ্গীরা অক্ষত আছেন।

নাটোরের বনপাড়া হাইওয়ে থানা সূত্রে জানা যায়, গতকাল বিকেলে লালপুরের চানপুরে একটি অনুষ্ঠান শেষে সাংসদ শহিদুল ইসলাম কয়েকজন সফরসঙ্গী নিয়ে মাইক্রোবাসে করে নাটোর-পাবনা সড়ক হয়ে কদিমচিলান এলাকায় আরেকটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। কদিমচিলান এলাকায় ঢোকার আগমুহূর্তে পাবনা থেকে রাজশাহীগামী গোল্ডেন লাইন নামের দ্রুতগামী বাস মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। ঘটনার পরপরই স্থানীয় লোকজন চালকসহ বাসটি আটক করেন। পরে চালক ও বাসটিকে বনপাড়া পুলিশ তদন্তকেন্দ্রে হস্তান্তর করা হয়। কিন্তু ঘটনাস্থলটি লালপুর উপজেলার মধ্যে হওয়ায় আজ রোববার সকালে এ ব্যাপারে লালপুর থানায় মামলা হয়েছে। মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে বনপাড়া হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মফিজ উদ্দিনকে। তিনি আজ বিকেলে আটক চালককে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন। একই সময় গোল্ডেন লাইনটি বাসটি জব্দ করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মফিজ উদ্দিন বলেন, তিনি এজাহার পাওয়ার পরপরই তদন্তকাজ শুরু করেছেন। গোল্ডেন লাইন বাসের চালক আনোয়ার হোসেনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। শিগগিরই এ ব্যাপারে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

সাংসদ শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, তাঁকে বহনকারী মাইক্রোবাসটিকে জোরে ধাক্কা দেওয়া হয়েছিল। এতে মাইক্রোবাসটির কিছু অংশ ভেঙে যায়। তবে তিনি ও তাঁর সফরসঙ্গীরা অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন।