পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নেতা পরিচয়ে সরকারি দুই কর্মকর্তাকে হুমকি

পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নেতা পরিচয় দিয়ে সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার দুই সরকারি কর্মকর্তার কাছে টাকা দাবি করে মোবাইলে হুমকি দেওয়া হয়েছে। এই দুজন কর্মকর্তা হলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাজমুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাস । এ ঘটনায় মো. নাজমুল ইসলাম আজ রোববার দুপুরে ধরমপাশা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ধরমপাশা থানা পুলিশ ও ওই দুজন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল শনিবার দুপুর ১২টা ১৬ মিনিটে পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নেতার পরিচয় দিয়ে ০১৮৫২০৫৮৫৫২ নম্বর থেকে উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাজমুল ইসলামের নম্বরে ফোন আসে। এ সময় ওই ব্যক্তি তাঁর দলের কয়েকজন নেতা–কর্মী র‌্যাব-পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আহত হয়েছে বলে জানান। এ অবস্থায় চিকিৎসা খরচ বাবদ ওই সরকারি কর্মকর্তার কাছে টাকা দাবি করেন তিনি । টাকা দিতে অপরাগতা প্রকাশ করায় ওই কর্মকর্তার উদ্দেশে অশ্লীল ভাষায় গালিগালাজ করাসহ তাঁকে দেখে নেওয়ার হুমকি দিয়ে ফোন কেটে দেওয়া হয়। একই দিন একই নম্বর থেকে বেলা ১১টার দিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাসের ফোন আসে। একই কায়দায় টাকা দাবি করা হয়। টাকা দিতে অস্বীকার করায় তাঁকেও দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাস বলেন, শনিবার বেলা ১১টার দিকে পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নেতা হাতকাটা বিপ্লব পরিচয় দিয়ে আমার নম্বরে একটি কল আসে । এতে চিকিৎসা সহায়তার জন্য আমার কাছে টাকা দাবি করা হয়। আমি টাকা দিতে অস্বীকার করায় আমাকে অশ্লীল ভাষায় গালমন্দ ও দেখে নেওয়ার হুমকি দিয়ে ওই ব্যক্তি ফোন কেটে দেন । এ অবস্থায় আমরা দুজনই নিরাপত্তাহীনতা অনুভব করছি। ঘটনায় জড়িত ব্যক্তিতে খোঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

০১৮৫২০৫৮৫৫২ মোবাইলে আজ রোববার বিকেল সাড়ে পাঁচটার দিকে যোগাযোগ করা হলে ফোনটির সংযোগ বিচ্ছিন্ন পাওয়া যায়।

ধরমপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজুল ইসলাম বলেন, দুজন সরকারি কর্মকর্তাকে একই মোবাইল নম্বর থেকে টাকা দাবি করে হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় আজ দুপুরে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। ঘটনাটি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখার জন্য যা যা করতে হয় তার সবকিছুই করা হবে।