পয়লা বৈশাখের অনুষ্ঠানে আসার পথে স্কুলছাত্রীর শ্লীলতাহানি, কিশোর আটক

ফরিদপুরের নগরকান্দায় পয়লা বৈশাখের উৎসবে আসার পথে শ্লীলতাহানির শিকার হয়েছে এক স্কুলছাত্রী (১৩)। এ ঘটনায় জড়িত সন্দেহে নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের এক গ্রামের ১৭ বছরের এক কিশোরকে আটক করেছে পুলিশ।

বাংলা নববর্ষ ১৪২৬ সনকে বরণ করতে রোববার সকাল সাড়ে সাতটার দিকে কিশোরী গ্রামের বাড়ি থেকে উপজেলা সদরে অনুষ্ঠানে আসার পথে শ্লীলতাহানির শিকার হয়।

নির্বাহী হাকিম ও নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বদরুদ্দোজা শুভ বলেন, অষ্টম শ্রেণির এক কিশোরী পয়লা বৈশাখের উৎসবে অংশ নিতে স্কুলের পোশাক পরে রোববার সকালে নগরকান্দা উপজেলা সদরে আসছিল। পথে ঈশ্বরদী সড়কের ওপর কিশোরীর শ্লীলতাহানি করে ওই কিশোর।

ইউএনও মো. বদরুদ্দোজা বলেন, পরে ওই কিশোরীর বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ব্যবস্থাপনা কমিটির সদস্য ও অভিভাবকেরা তাঁকে জানান। রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উভয় পক্ষের উপস্থিতিতে শুনানি শেষে কিশোরের অপরাধের সত্যতা পাওয়া যায়। কিন্তু বয়স কম হওয়ায় ওই কিশোরকে ভ্রাম্যমাণ আদালতে সাজা না দিয়ে নিয়মিত মামলা গ্রহণের জন্য নগরকান্দা থানাকে পরামর্শ দেওয়া হয়।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, এ ব্যাপারে ওই কিশোরকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা করেছেন কিশোরীর বাবা। ওই কিশোরকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ সোমবার জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।