বাংলাদেশের উন্নয়ন বিশ্ব গণমাধ্যমে তুলে ধরুন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (ফাইল ছবি)
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ (ফাইল ছবি)

বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের প্রসঙ্গ তুলে তা বিশ্ব গণমাধ্যমে তুলে ধরার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ। রাজধানীর সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আজ সোমবার বিকেলে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সরকারের আমন্ত্রণে এশিয়া, ইউরোপ, আফ্রিকা, অস্ট্রেলিয়া ও উত্তর আমেরিকা থেকে আসা ২৫টি দেশের ৪৭ জন গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সোমবার মতবিনিময় করেন তথ্যমন্ত্রী। এই সাংবাদিকেরা ১৩ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ সফর করছেন।

হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১০ বছরে বাংলাদেশ যে বিস্ময়কর উন্নয়ন অর্জন করেছে, তা বিশ্ব গণমাধ্যমে তুলে ধরা প্রয়োজন। বিদেশি গণমাধ্যমের কাছে বাংলাদেশের পরিচিতি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের ইতিহাস জানান। এ ছাড়া জানান, বাংলাদেশ স্বল্পোন্নত দেশের থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।’

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। তাঁর আশা, সফররত সাংবাদিকেরা বাংলাদেশে নববর্ষ উদ্‌যাপনে অংশ নেওয়াসহ দেশ ঘুরে দেখবেন এবং এ দেশের কথা তাঁদের লেখনী ও সম্প্রচারে তুলে ধরবেন। মতবিনিময়ে বিদেশি সাংবাদিকদের নানা প্রশ্নেরও জবাব দেন মন্ত্রী।

মতবিনিময় অনুষ্ঠানে তথ্যসচিব আবদুল মালেক, প্রধান তথ্য কর্মকর্তা জয়নাল আবেদীন, সফর সমন্বয়ক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের মহাপরিচালক মাসুদুর রহমান এবং তথ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।