সুপ্রভাতের ১৬৩ গাড়ি চলাচলে অনুমতির আবেদন নিষ্পত্তির নির্দেশ

ফাইল ছবি
ফাইল ছবি

সুপ্রভাত পরিবহনের ১৬৩টি গাড়ি চলাচলের অনুমতি দিতে করা আবেদনটি ৩০ দিনের মধ্যে নিষ্পত্তি করতে বিআরটিএর চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন।

এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রিট আবেদনটি করেন সুপ্রভাত পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আশরাফ আলী।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আবু ইয়াহিয়া দুলাল। প্রথম আলোকে তিনি বলেন, ২০ মার্চ বিআরটিএ কোনো ধরনের কারণ দর্শানো ছাড়াই সুপ্রভাত পরিবহনের ১৬৩টি গাড়ি রাস্তায় চলাচল বন্ধের নির্দেশ দেয়। এরপর ওই গাড়িগুলো রাস্তায় চলাচলের অনুমতি চেয়ে ১ এপ্রিল বিআরটিএ চেয়ারম্যান বরাবর একটি আবেদন করা হয়।

এতে প্রতিকার না পেয়ে ২৪ ঘণ্টার মধ্যে গাড়িগুলো রাস্তায় চলাচলের অনুমতি দিতে ৮ এপ্রিল বিআরটিএ কর্তৃপক্ষ বরাবর একটি আইনি নোটিশ পাঠানো হয়। এতে জবাব না পেয়ে হাইকোর্টে রিটটি করা হলে আদালত ওই নির্দেশ দেন। রিট আবেদনটি নিষ্পত্তি করে এই আদেশ দেওয়া হয় বলে জানান আইনজীবী আবু ইয়াহিয়া দুলাল।